Inqilab Logo

ঢাকা শনিবার, ২৪ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮, ১৩ যিলহজ ১৪৪২ হিজরী

অর্ধেক আসন খালি রেখে কনভেনশন হল খোলার দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২১, ৩:১৫ পিএম

করোনা পরিস্থিতিতে সামাজিক অনুষ্ঠান বন্ধ থাকায় প্রায় চার হাজার কমিউনিটি সেন্টার বন্ধ রয়েছে। এতে প্রতি মাসে প্রায় শত কোটি টাকা লোকসান গুনতে হচ্ছে ব্যবসায়ীদের। লোকসান বিবেচনায় অর্ধেক আসন খালি রেখে কমিউনিটি সেন্টার কনভেনশন হল খোলার দাবি জানিয়েছেন তারা।

মঙ্গলবার (১৫ জুন) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়। মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ কমিউনিটি সেন্টার কনভেনশন হল ও ক্যাটারিং অ্যাসোসিয়েশন নামের দুটি সংগঠন।

মানববন্ধনে বক্তব্য রাখেন কমিউনিটি সেন্টার কনভেনশন হল ও ক্যাটারিং সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি শাহ জাকির হোসেন, সাধারণ সম্পাদক মনির হোসেন, সাংগঠনিক সম্পাদক যুবায়ের হোসেন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, করোনা পরিস্থিতিতে ব্যাংক, বীমা, অফিস-আদালত খোলা থাকলেও আমাদের কমিনিটি সেন্টার কনভেনশন হল, ক্যাটারিং সার্ভিস বন্ধ রয়েছে। এতে প্রতি মাসে লোকসান গুনতে হচ্ছে শত কোটি টাকা। অন্যদিকে এ খাতে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে কর্মরত ২০ লাখ মানুষের স্থায়ী চাকরি না থাকায় মানবিক বিপর্যয়ে পড়েছেন। এ পরিস্থিতিতে সংসার চালাতে পারছেন না তারা।

তারা আরও বলেন, কমিউনিটি সেন্টার কনভেনশন হল ও ক্যাটারিং বন্ধ থাকার পরও সেখানে গ্যাস ভাড়া, বিদ্যুৎ বিল, ভাড়া দিতে হচ্ছে। বিপুল পরিমাণ ক্ষতি নিয়ে এ খাত থেকে ঘুরে দাঁড়ানো প্রায় অসম্ভব হয়ে পড়েছে। পরিস্থিতি বিবেচনায় কমিউনিটি সেন্টারের মালিক, শ্রমিক, কর্মচারীসহ সংশ্লিষ্টদের কথা বিবেচানায় এনে অর্ধেক আসন খালি রেখে খুলে দেয়ার দাবি জানাই। স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরে আমরা বিবাহ, জন্মদিন, গায়ে হলুদ অনুষ্ঠানের আয়োজনের মধ্য দিয়ে সংসার নিয়ে একটু বাঁচতে চাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ