Inqilab Logo

মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮, ২৩ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

চুয়াডাঙ্গায় নতুন করোনা আক্রান্ত ৫০, দামুড়হুদা উপজেলায় লকডাউন

চুয়াডাঙ্গা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২১, ৪:১৩ পিএম

চুয়াডাঙ্গার ভারত সীমান্তবর্তী দামুড়হুদা উপজেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে যাওয়া আজ মঙ্গলবার সকাল ৬টা থেকে ১৪দিনের লকডাউন শুরু হয়েছে।গত ২৪ ঘন্টায় এ জেলায় নতুন করে ৫০জন করোনা আক্রান্ত হয়েছে। দামুড়হুদা উপজেলায় একদিনে ২৫ জন করোনা শনাক্ত হয়।
চুয়াডাঙ্গার ভারত সীমান্তবর্তী দামুড়হুদা উপজেলায় হঠাৎ করে করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে। ভাইরাস সংক্রমণ ঠেকাতে জেলা প্রশাসন ১৪দিনের লকডাউন ঘোষণা করেছে। মঙ্গলবার সকাল ৬টা থেকে শুরু হয়ে আগামী ২৮জুন পর্যন্ত মধ্য রাত পর্যন্ত লকডাউন কার্যকর থাকবে। ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় জিনিসের দোকান ব্যাতিত সব কিছুই বন্ধ রয়েছে লকডাউনে।
চুয়াডাঙ্গা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল ও ডিজিজ কন্ট্রোল অফিসার ডা.আওলিয়ার রহমান জানান, ১০৬ জনের নমুনা পরীক্ষা করে ৫০ জন রোগী শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৭১৬। যা আমাদের জেলার জন্য রেড সিগনাল। নতুন আক্রান্ত ৫০জনের মধ্যে ২৫জন দামুড়হুদা উপজেলার, ৭জন জীবননগর উপজেলার, ১৪জন সদর ও ৪জন আলমডাঙ্গা উপজেলার বাসিন্দা। এ পর্যন্ত আক্রান্ত ২ হাজার ২৯৩জন। মোট সুস্থ হয়েছেন ১ হাজার ৮৮৯জন। বর্তমানে মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৩৬৯ জন, এর মধ্যে সদর উপজেলার ৯১জন, আলমডাঙ্গা উপজেলার ২৮জন, দামুড়হুদা উপজেলার ১৮৭ জন ও জীবননগর উপজেলার ৬৩জন। আক্রান্তের মধ্যে হোম আয়সোলেশনে আছে ৩৩৪জন, হাসপাতালে ভর্তি আছে ৩১জন ও রেফার আছে ৪জন। এ পর্যন্ত মৃত্যু বরণ করেছেন ৭১ জন।
দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান বলেন, লকডাউন সফল করার জন্য উপজেলা প্রশাসন আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় আমরা মাঠে চেষ্টা চালিয়ে যাচ্ছি। কোন মানুষ যেনো নিরান্নো না হয় সে জন্য আমরা তাদের খাদ্য সহায়তা দেবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন