Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাল না দিলে মিল মালিকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা: খাদ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২১, ৪:১৮ পিএম

খাদ্য অধিদফতরের সঙ্গে চুক্তি অনুযায়ী চাল সরবরাহ না করলে মিল মালিকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। মঙ্গলবার (১৫ জুন) দুপুর সাড়ে ১২টায় ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলায় নির্মাণাধীন সাইলোর নির্মাণ কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, যারা (চালকল মালিক) চুক্তি করেছে, তাদের চাল দিতে হবে। চাল না দিলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। যে যেমন চাল দেবে, তার বিরুদ্ধে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, প্রতি বছর মুখ বাড়ছে। কিন্তু জমি কমে যাচ্ছে। ১০ লাখ রোহিঙ্গাকে পুষতে হচ্ছে। প্রতি বছর আরও ২০ হাজার রোহিঙ্গা জন্ম নিচ্ছে। এদের খাওয়াতে হচ্ছে। সার্বিক চিন্তা করলে আমরা স্বয়ংসম্পূর্ণ বটে। তবে ব্যবসায়ী-মিলাররা যদি সৎ না হয় তাহলে দেশের ভাগ্যের উন্নয়ন হয় না। তারা যদি সৎ না হয়ে লাভ বেশি করতে চায় এবং মানবতাবিরোধী কাজ করে, তাহলে আল্লাহ্ বিচার করবে।

তিনি বলেন, ২০২৫ সালের মধ্যে ৩৫ লক্ষ মেট্রিক টন ধারণক্ষমতা রাখার জন্য আরও ৩০টি সাইলো একনেকে পাস হয়েছে। আরও পাঁচটি সাইলো প্রক্রিয়াধীন রয়েছে। এগুলোর দরপত্র হয়ে গেছে।

এ সময় মন্ত্রীর সঙ্গে সংরক্ষিত নারী সংসদ সদস্য উম্মে ফাতেমা নাজমা বেগম, খাদ্য মন্ত্রণালয়ের সচিব মোছাম্মৎ নাজমানারা খানুম, সাইলোর নির্মাণ কাজ প্রকল্পের পরিচালক রেজাউল করিম ও আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অরবিন্দ বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খাদ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ