Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮, ১৬ যিলহজ ১৪৪২ হিজরী

যশোরে একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড, মৃত্যু ৩

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২১, ৫:০১ পিএম

যশোরে গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ২৪৯জনের করোনাভাইরাস পজেটিভ শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ১৫জন ভারত ফেরত। এটি জেলায় একদিনের সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। এছাড়া মারা গেছেন তিনজন। যশোরের সিভিল সার্জন ডাঃ শেখ আবু শাহিন এই তথ্য নিশ্চিত করেছেন।

করোনাভাইরাসে আক্রান্তে ও মৃত্যুহার বৃদ্ধিতে উচ্চ ঝুঁকির কারণে যশোরের দুটি পৌরসভায় লকডাউন চললেও তা মানছে না সাধারণ মানুষ। তবে প্রশাসন বলছে লকডাউন কার্যকর করতে আরো কঠোরতা আরোপ করা হবে। সেইসাথে জনগণকেও সচেতন হওয়ার পরামর্শ তাদের।

স্বাস্থ্যবিভাগের তথ্য মতে, গত ২৪ ঘন্টায় ৫২৮জনের নমুনা পরীক্ষা করে ২৪৯জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৭ শতাংশ। সোমবার মারা গেছেন তিনজন। এদের মধ্যে একজন করোনা রোগী এবং অপর দুইজন করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। সোমবার তিনজনসহ গত এক সপ্তাহে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ১৫জন।

এদিকে করোনার উর্ধ্বগতির কারণে যশোর পৌরসভা ও নওয়াপাড়া পৌরসভায় লকডাউন চললেও তা মানছে না সাধারণ মানুষ। স্বাভাবিকদিনের মতই শহরের রয়েছে মানুষের চলাচল।
অবশ্য প্রশাসন বলছে, লকডাউন কার্যকরে সব উদ্যোগ নেয়া হয়েছে। সংক্রমন ঠেকাতে আরো কঠোরতা আরোপ করা হবে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ