Inqilab Logo

সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮, ২২ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

৬ তলা বাড়ির অবৈধ বর্ধিতাংশ উচ্ছেদ

তিন মশার কয়েল কারখানাকে জরিমানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২১, ৭:০০ পিএম

রাজধানীর মিটফোর্ড হাসপাতাল সংলগ্ন দীগু বাবু লেনে নির্মিতব্য একটি ৬ তলা ভবনের অবৈধ বর্ধিতাংশ উচ্ছেদ এবং প্রয়োজনে ছাড়পত্র ছাড়া কারখানা পরিচালনা করায় তিন মশার কয়েল কারখানাকে জরিমানা করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৩ ভ্রাম্যমাণ আদালত।

আজ মঙ্গলবার (১৫ জুন) কর্পোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মুনিরুজ্জামান এবং কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপা ও এ এইচ ইরফান উদ্দিন আহমেদ ভ্রাম্যমাণ আদালতগুলো পরিচালনা করেন।

ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মুনিরুজ্জামানের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত ৮/১ দীগু বাবু লেনে নির্মিতব্য একটি ৬ (ছয়) তলা বাড়ির অবৈধ বর্ধিতাংশে উচ্ছেদ কার্যক্রম শুরু করে। বর্ধিত অংশের অধিকাংশ দেয়াল ভেঙে ফেলা হয়েছে এবং অভিযান চলমান রয়েছে।

এছাড়াও কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপা ও এ এইচ ইরফান উদ্দিন আহমেদ মশার কয়েল কারখানার বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন।

৬৬ নং ওয়ার্ডের বানিয়ারবাগ, মাতুয়াইল, যাত্রাবাড়ী এলাকায় মশার কয়েল কারখানা পরিদর্শন করেন। এ সময় প্রয়োজনীয় ছাড়পত্র না থাকা সত্ত্বেও মশার কয়েল কারখানা পরিচালনা করায় ২৬/১ ও ৩৪ নং হোল্ডিংয়ের দু'টি মশার কয়েল কারখানার বিরুদ্ধে দু'টি মামলা দায়ের ও এক লক্ষ টাকা অর্থদণ্ড আরোপ করে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ ৬৫ নং ওয়ার্ডের 'আর এম' নামক মশার কয়েল কারখানায় অভিযান পরিচালনা করেন। এ সময় কারখানা পরিচালনার যথাযথ কাগজপত্র প্রদর্শন করতে না পারায় কর্তৃপক্ষকে ৩০ হাজার টাকা অর্থদণ্ড আরোপ করা হয়।

অভিযান প্রসঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপা বলেন, কারখানাগুলোতে মশার কয়েল উৎপাদন করা হলেও কারখানা পরিচালনার সাথে সংশ্লিষ্ট অনেক ছাড়পত্র তারা দেখাতে পারেননি। অনুমোদনবিহীন কারখানা পরিচালনার জন্য কারখানা দু'টিকে জরিমানা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএসসিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ