Inqilab Logo

শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮, ২০ যিলহজ ১৪৪২ হিজরী

শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে সিলেটে শিক্ষার্থীদের মানববন্ধন

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২১, ৭:৩৫ পিএম

যথাযথ স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন করেছে এমসি কলেজের সাধারণ শিক্ষার্থীরা। আজ (মঙ্গলবার) সিলেট নগরীর এমসি কলেজের প্রধান ফটকে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় সাধারণ শিক্ষার্থীদের মাঝ থেকে বক্তব্য রাখেন, ইংরেজি বিভাগের মাস্টার্সের মঞ্জুরুল ইসলাম, বাংলা ৪র্থ বর্ষের জুয়েল আহমদ, রসায়ন ১ম বর্ষের রাকিবুল হাসান, পদার্থ ১ম বর্ষের ফাহিম আহমদ চৌধুরী প্রমুখ।

মানববন্ধনে উপস্থিত সাধারণ শিক্ষার্থীবৃন্দ বলেন, ১৬ মাস ধরে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। প্রাইমারি শিক্ষাপ্রতিষ্ঠানের দুই কোটি শিক্ষার্থী কীভাবে শিক্ষা জীবনে ফিরে আসবে, সে বিষয়ে সরকারের কোনো পরিকল্পনা নেই। দীর্ঘদিন শিক্ষার্থীদের পড়াশোনার বাহিরে রেখে তাদের মেধা ধ্বংস হয়ে যাচ্ছে। স্কুল-কলেজ এবং বিশ্ববিদ্যালয়েও লক্ষ লক্ষ ছাত্র-ছাত্রী আজ দিশেহারা। সবাই নিজের ভবিষ্যৎ নিয়ে দুশ্চিন্তায় আছেন। স্বাস্থ্যবিধি মেনে দেশের সব কার্যক্রম চলতে পারে, কিন্তু শিক্ষা প্রতিষ্ঠান কেন খুলে দেয়া হচ্ছে না। এই ধরনের পাঁয়তারা বন্ধ করে অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার আহ্বান জানান তারা। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ