Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮, ১৭ যিলহজ ১৪৪২ হিজরী

আমি প্রথমে বঙ্গবন্ধুর লোক, পরে আওয়ামী লীগের : হাসেম খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২১, ৮:০৮ পিএম

কুমিল্লা-৫ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী, বুড়িচং উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আবুল হাসেম খাঁন দলীয় নেতাকর্মীদের নিয়ে জেলা রিটার্নিং অফিসার ও কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের নিকট মনোনয়ন পত্র জমা দেন। এসময় উপস্থিত সাংবাদিকদের সামনে তিনি বলেন, আমি প্রথমে বঙ্গবন্ধুর লোক, পরে আওয়ামী লীগের। তিনি মনোনয়ন পাওয়ায় দলীয় প্রধানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে আজ মঙ্গলবার জাতীয় পার্টির প্রার্থী জসিম উদ্দিন ব্রাহ্মণপাড়ায় মনোনয়ন পত্র দাখিল করেছেন। এবছরের ১৪ এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক আইনমন্ত্রী এড.আবদুল মতিন খসরুর মৃত্যুর পর এ আসনের উপ-নির্বাচনে নৌকা পেতে দলের ৩৫ জন প্রার্থী মনোনয়ন যুদ্ধে নামেন। গত শনিবার নৌকার মনোনয়ন লাভ করেন দলের প্রবীণ নেতা ও বুড়িচং উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও সাবেক পিপি বীর মুক্তিযোদ্ধা আবুল হাসেম খাঁন। তাই মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে থেকে কেউ কেউ বিদ্রোহী হিসেবে প্রার্থী হতে পারেন এমন গুঞ্জন থাকলেও শেষ দিনে কেউ বিদ্রোহী হিসেবে মনোনয়নপত্র জমা দেননি।

পৃথক ৩টি স্থানে মনোনয়নপত্র দাখিলের সময় দলীয় নেতাকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন বুড়িচং উপজেলা চেয়ারম্যান আগলাক হায়দার, ব্রাহ্মণপাড়া উপজেলা চেয়ারম্যান আবু জাহের, ব্রাহ্মনপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর খান চৌধূরী, ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় পরিবেশ বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম রেজা সৌরভ, ব্রাহ্মনপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. আবদুল বারী, মতিন খসরুর ভাই এডভোকেট আবদুল মমিন ফেরদৌস, কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পাদক এহতেশামুল হক ভুইয়া রুমি, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক দিদার মোঃ নিজামুল ইসলাম, বুড়িচং উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এড. রেজাউল করিম, সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান খান, সহ-সভাপতি এড. মাহাবুবুর রহমান, হাজী আবু তাহের, ইঞ্জিনিয়ার আল-আমিন, সাবেক ভিপি মনির চৌধুরী, চেয়ারম্যান সিরাজুল ইসলাম, জসিম উদ্দিন, জেলা ছাত্রলীগের সভাপতি আবু তৈয়ব অপি, যুবলীগ নেতা হাজী বিল্লাল হোসেন ও ইঞ্জিনিয়ার বাছির খানসহ আরো অনেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুমিল্লা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ