Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কৃষকের দোরগোড়ায় যাচ্ছে আবহাওয়া অফিস

প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

যশোর ব্যুরো : যশোরে কৃষকের দোরগোড়ায় নিয়ে যাওয়া হচ্ছে আবহাওয়া অফিস। ইউনিয়ন পরিষদে স্থাপন করা হচ্ছে ডিজিটাল আবহাওয়া তথ্য বোর্ড। এই তথ্য বোর্ড দেবে আবহাওয়ার পূর্বাভাস, দুর্যোগপূর্ববর্তী, দুর্যোগকালীন ও পরবর্তী করণীয়, কৃষি বিষয়ক তথ্যাদিসহ বিভিন্ন সহায়ক তথ্য। আর এই বোর্ড স্থাপন করছে উলাসী সৃজনী সংঘ ও প্র্যাকটিক্যাল অ্যাকশন।
বুধবার দুপুরে যশোরের ঝিকরগাছা উপজেলা প্রশাসন সম্মেলন কক্ষে আবহাওয়া তথ্য বোর্ড’র টেকসই ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালায় এ তথ্য জানানো হয়। কর্মশালায় জানানো হয়, প্রাথমিক পর্যায়ে যশোরের ঝিকরগাছা ও সদর উপজেলার ৪টি ইউনিয়নে এই ডিজিটাল আবহাওয়া তথ্য বোর্ড স্থাপন করা হবে। ইউনিয়ন পরিষদ তথ্যকেন্দ্রের উদ্যোক্তা এই তথ্য বোর্ড পরিচালনা করবেন। এর মাধ্যমে আবহাওয়ার পূর্বাভাস, দুর্যোগের সতর্কবার্তা, দুর্যোগপূর্ববর্তী, দুর্যোগকালীন ও দুর্যোগ পরবর্তী করণীয়, কৃষি বিষয়ক পরামর্শ অডিও ও ভিডিও আকারে প্রচার করা হবে। আগামী মাসেই এই বোর্ড স্থাপনের কাজ শুরু হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কৃষকের দোরগোড়ায় যাচ্ছে আবহাওয়া অফিস
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ