Inqilab Logo

শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮, ১৯ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

আষাঢ়ের প্রথম দিনে খুলনায় দিনভর মেঘ বৃষ্টির খেলা!

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২১, ৯:১৩ পিএম

বাংলা দিনপঞ্জিকায় আজ আষাঢ়ের প্রথম দিন। ঋতুচক্রে আষাঢ় মানেই বৃষ্টি, বর্ষাকাল। দীর্ঘ রুক্ষতা দূর করে মাঠঘাট প্রান্তর সিক্ত স্নিগ্ধ হয়ে ওঠে এসময়। প্রকৃতিতে চলে মেঘ বৃষ্টির লুকোচুরি খেলা।

খুলনার আকাশে ক'দিন ধরেই মেঘের ঘনঘটা বিরাজ করছিল। বিচ্ছিন্নভাবে বৃষ্টির দেখা মিলছিল। আজ প্রায় সারা দিন বৃষ্টি হয়েছে। কখনো মুষলধারে, কখনো ঝিরঝির করে। সন্ধ্যার পর বৃষ্টির আধিক্য দেখা দেয়।

নগরীতে সড়ক ও পানি নিষ্কাশনের বিভিন্ন প্রকল্প চালু থাকায় বেশ কিছু রাস্তায় পানি জমে জনভোগান্তির সৃষ্টি হয়। অন্যদিকে রাস্তায় যান চলাচল কমে যাওয়ায় সন্ধ্যায় ঘরে ফেরা মানুষদের দুরবস্থায় পড়তে হয়। রিকশা ও থ্রী হুইলার যানগুলো দ্বিগুন ভাড়া হাঁকিয়ে বসে। তবে করোনার কারণে নগরজুড়ে লকডাউন ও কঠোর বিধি নিষেধ আরোপিত থাকায় লোকজনের আনাগোনা কম ছিল।

খুলনা আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়াবিদ আমিরুল আজাদ জানান, প্রাকৃতিকভাবেই এখন বৃষ্টি হবে। সঞ্চালনশীল মেঘমালার কারণে আগামী কয়েকদিন ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। একই সাথে বজ্রপাতের আশংকা রয়েছে। তাই খোলা আকাশের নিচে চলাচল ও কাজকর্মে সতর্কতা অবলম্বন করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন