Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮, ১৫ যিলহজ ১৪৪২ হিজরী

সরিষাবাড়ীতে চাঁদাবাজি মামলায় ভুয়া সাংবাদিক গ্রেফতার

সরিষাবাড়ী (জামালপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২১, ৯:২০ পিএম

জামালপুরের সরিষাবাড়ীতে চাঁদাবাজি মামলায় তারেক হাসান (৩০) নামে দৈনিক নবতান পত্রিকার পরিচয়ধারী এক ভুয়া সাংবাদিককে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার সকালে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে। সাংবাদিক পরিচয়ে সংবাদ প্রকাশের ভয়ভীতি দেখিয়ে চাঁদাবাজির অভিযোগে তার বিরুদ্ধে দায়েরকৃত মামলায় আদালত কর্তৃক ওয়ারেন্ট ছিল। গ্রেফতারকৃত তারেক উপজেলার মহাদান ইউনিয়নের বিলবালিয়া গ্রামের আব্দুল আজিজের ছেলে ও আনসার-ভিডিপি'র বহিষ্কৃত সদস্য।
সংশ্লিষ্ট সূত্র জানায়, তারেক হাসান ও তার সহযোগী রবিউল ইসলাম সরিষাবাড়ী থেকে প্রকাশিত দৈনিক নবতান পত্রিকার সাংবাদিক পরিচয় দিয়ে ২০১৯ সালের ৫ ডিসেম্বর রাতে শেরপুর সদর উপজেলার চরজঙ্গলদী দশানী বাজারে চাঁদাবাজি করতে গিয়ে জনতার হাতে আটক ও গণধোলাইয়ের শিকার হয়। পরে শেরপুর সদর থানা পুলিশ তাদের বিরুদ্ধে চাঁদাবাজি একটি মামলা (নং ১৫, তাং ৫-১২-২০১৯) রুজু করে জেলহাজতে পাঠায়। পরে তারা জামিনে বের হয়ে আর আদালতে হাজিরা না দেওয়ায় তাদের বিরুদ্ধে ওয়ারেন্ট জারি হয়।
সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মীর রকিবুল হক জানান, সোমবার রাতে বিলবালিয়া গ্রামের নিজবাড়ি থেকে চাঁদাবাজি মামলায় ওয়ারেন্টভূক্ত আসামী তারেক হাসানকে সরিষাবাড়ী থানা পুলিশ গ্রেফতার করে। মঙ্গলবার সকালে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।
অভিযোগ রয়েছে, একই পরিবারের কয়েক সদস্য মিলে দৈনিক নবতান পত্রিকার সাংবাদিক পরিচয়ে এলাকায় নানা অপকর্ম করে বেড়ায়। পত্রিকাটির সম্পাদক মোফাজ্জল হোসেন ইতোপূর্বে মানহানি মামলায় ওয়ারেন্টভূক্ত ও দীর্ঘদিন পলাতক থাকার পর জেলহাজত খাটে। সম্পাদকের বড়ছেলে ব্যবস্থাপনা সম্পাদক পরিচয়ধারী সায়েম শিমুল ইয়াবা টেবলেটসহ পুলিশের হাতে আটক ও জেলহাজত বাস করে। এছাড়া গ্রেফতারকৃত তারেক হাসান সম্পাদকের ভাতিজা বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতারক গ্রেফতার


আরও
আরও পড়ুন