Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮, ১৭ যিলহজ ১৪৪২ হিজরী

১৬ লাখ টাকার গাছ!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২১, ১২:০০ এএম

নিউজিল্যান্ডে একটি নয় পাতাওয়ালা হাউজপ্ল্যান্ট নিয়ে রীতিমত যুদ্ধ হয়েছে। ঘরের সৌন্দর্য বর্ধনের জন্য ছোট গাছটি নিলামে অবিশাস্য মূল্যে বিক্রি হয়েছে ট্রেড মি নামের একটি সাইটে। সবাইকে পেছনে ফেলে ১৬ লাখ ৪০ হাজার টাকায় গাছটি কিনে নেন এক ক্রেতা।

প্রায় এক সপ্তাহ ধরে নিলাম হয় র‌্যাডোসফোরা টেট্রাসপারম জাতের গাছটির। নিজ ঘরে নিতে দাম বাড়িয়ে যান ক্রেতারা। পরিস্থিতি এমন দাঁড়ায় নিলাম থেকে গাছটি কিনতে শেষ মূহুর্তে ‘সাইট ট্রেড মি’-তে অনেকটা যুদ্ধ শুরু হয়ে যায়। রোববার রাতে এর নিলাম শেষ হয়। সাইটের মুখপাত্র মিলি সিলভেস্টার বিবৃতিতে জানান হয়, নিলামের শেষ মিনিটে যুদ্ধাবস্থা তৈরি হয়। আমার বিশ্বাসই হচ্ছিলো না। সাইটে গাছটিতে এক লাখ দুই হাজার বার ভিউ হয়েছে। আর পছন্দ করেন এক হাজার ৬শ’ জন।
কয়েক বছর ধরে ঘরে রাখার উদ্ভিদগুলোর দিকে আগ্রাহ বেড়েছে নিউজিল্যান্ডে সাধারণ মানুষের। ওয়েব সাইটে গাছটি সম্পর্কে বলা হয়, র‌্যাডোসফোরা টেট্রাসপারমা নামের ১৬ লাখের বেশি টাকায় বিক্রি হওয়া গাছটির পাতার বিশেষত্ব হলো এর পাতার রং কয়েক ধরনের। ফলে এটি দেখতে বেশ বিচিত্র। কয়েক রঙের পাতাওয়ালা ফিডোসফোরা টেট্রাসপারমা সচরাচর দেখা মেলে না। ৯টি পাতার মধ্যে ৮টি কুঁচকানো। থাইল্যান্ড ও মালয়েশিয়ার দক্ষিণাঞ্চলে এ ধরণের গাছ দেখা যায়। সূত্র : সিএনএন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ