Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

স্কাউটসের মাধ্যমে মানুষকে ভালোবাসতে হবে, ভালোবাসা শিখাতে হবে : অর্থমন্ত্রী

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২১, ১০:১৮ পিএম

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি বলেছেন, স্কাউটসের মাধ্যমে মানুষকে ভালোবাসতে হবে। ভালোবাসা শিখাতে হবে। দেশের সকল মানুষকে সাথে নিয়ে বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার লক্ষে কাজ করতে হবে। স্কাউটস লালমাই আঞ্চলিক কেন্দ্রটিকে কেন্দ্র করে কুমিল্লাসহ আশপাশের জেলা আলোকিত হবে। পাশাপাশি এলাকার মানুষও আলোকিত হবে।

মঙ্গলবার (১৫ জুন) দুপুরে বাংলাদেশ স্কাউটস লালমাই আঞ্চলিক স্কাউটস প্রশিক্ষণ কেন্দ্রের উন্নয়ন কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে ভার্চুয়াল মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

অর্থমন্ত্রী আরো বলেন, বৈশ্বিক করোনা মহামারি পরিস্থিতিতে বিশ্বের অধিকাংশ দেশের জিডিপিতে প্রবৃদ্ধি ঋণাত্মক হলেও মাননীয় প্রধানমন্ত্রীর দূরদর্শী হিরন্ময়ী নেতৃত্বে আমাদের প্রবৃদ্ধি হয়েছে অত্যন্ত আশাব্যঞ্জক। যা দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার মাঝে সবার উপরে। অর্থনীতির চাকা সচল রাখতে বিরামহীন কাজ করে যাচ্ছে সরকার। ৭১ এর শহীদদের রক্তের ঋণ শোধ করতে হলে দেশের সকল জনগোষ্ঠীকে সাথে নিয়ে কাঁধে কাঁধ মিলিয়ে উন্নয়নে আন্তরিকতার সাথে প্রচেষ্টা চালিয়ে যেতে হবে। তাহলেই সোনার বাংলা প্রতিষ্ঠা সম্ভব হবে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন-প্রধান জাতীয় কমিশনার বাংলাদেশ স্কাউটস ও দুর্নীতি দমন কমিশনার ড. মোঃ মোজাম্মেল হক খান,বাংলাদেশ স্কাউটস এর জাতীয় কমিশনার (উন্নয়ন) আখতারুজ্জামান খান কবির,বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মোঃ মোহসীন, বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য) কাজী নাজমুল হক নাজু, বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার (প্রশিক্ষণ) আমিমুল এহসান খান পারভেজ।

বাংলাদেশ স্কাউটস এর সভাপতি মোঃ আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে ও লালমাই আঞ্চলিক স্কাউটস প্রশিক্ষণ কেন্দ্রের প্রকল্প পরিচালক ফারুক আহমেদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর আবদুস ছালাম, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম সারওয়ার, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা শুভাশিস ঘোষ।

এ সময় কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ আব্দুল মমিন মজুমদার, সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী আব্দুর রহিম, সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন চৌধুরী, চৌয়ারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাজী আবুল কালাম আজাদ, যুবলীগ নেতা আবুল কালাম সহ অন্যান্য অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুমিল্লা

৩০ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ