Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮, ১৮ যিলহজ ১৪৪২ হিজরী

চ্যাম্পিয়ন হলেই ২০ কোটি টাকা!

বাংলাদেশও পাচ্ছে ৮৫ লাখ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২১, ১২:০০ এএম

করোনার হানায় বদলে গেছে পেক্ষাপট। নতুন শুরুর মাঝেও থমকে গেছে অনেক আয়োজন। তবে প্রথমবারের মতো আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হচ্ছে নির্ধারিত সময়েই। এরই মধ্যে নিশ্চিত হয়ে গেছে দুই ফাইনালিস্ট। গত দুই বছরের চক্রে নানা চ্যালেঞ্জ পেরিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম ফাইনালে জায়গা করে নিয়েছে ভারত আর নিউল্যিান্ড। যদিও ভেন্যু পাল্টে লর্ডসের বদলে হচ্ছে সাউদাম্পটনে। তবুও স্বস্তির খবর, কোনো ঝক্কি-ঝামেলা ছাড়াই প্রথম আয়োজনে আইসিসি সার্থক। আগামী ১৮ জুন শুরু হবে কোটি মানুষের আগ্রহের কেন্দ্রে থাকা ম্যাচটি।
তার ঠিক তিন দিন আগে প্রতিযোগিতাটির প্রাইজমানি ঘোষণা করেছে আইসিসি। চ্যাম্পিয়ন, রানার্স-আপ থেকে শুরু করে অংশ নেওয়া ৯ দলের জন্যই থাকছে প্রাইজমানি। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের ৩ দিন আগে মোট ৩৮ লাখ ডলারের প্রাইজমানির কথা এক বিজ্ঞপ্তিতে গতপরশু ঘোষনা দেয় বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থা।
ফাইনালে জয়ী দল পাবে ১৬ লাখ ডলার। বাংলাদেশি টাকায় প্রায় ২০ কোটি ৩৫ লাখ! সঙ্গে ট্রফি তো থাকছেই। রানার্স-আপ হওয়া দলের জন্যও থাকছে ৮ লাখ ডলার। তবে কোনো কারণে ম্যাচটি ড্র হলে মোট ২৪ লাখ ডলার ভাগ করে নেবে ফাইনালের দল ভারত ও নিউজিল্যান্ড। টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় তৃতীয় স্থানে আছে অস্ট্রেলিয়া। তারা পাচ্ছে সাড়ে ৪ লাখ ডলার। চতুর্থ হওয়া ইংল্যান্ডের প্রাপ্তি সাড়ে ৩ লাখ ডলার। পঞ্চম হওয়া পাকিস্তান পাবে ২ লাখ ডলার। শেষ চার দল দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা ও বাংলাদেশ পাবে এক লাখ ডলার করে। বাংলাদেশি টাকায় একেবারে কমও নয়, প্রায় ৮৫ লাখ।

 



 

Show all comments
  • মোঃ+দুলাল+মিয়া ১৬ জুন, ২০২১, ২:৪৪ এএম says : 0
    শিক্ষা নাই যে দেশে এই গুলি করে কি লাভ,শিক্ষা প্রতিষ্ঠান শেষ অটোপাশ অরথাত শিক্ষা কে কবর দিয়ে দিলাম।
    Total Reply(0) Reply
  • মোঃ+দুলাল+মিয়া ১৬ জুন, ২০২১, ৩:০৩ এএম says : 0
    বাংগালীদের ব্রিজ কালভার্ট এবং কি ডিজিটাল টেলিফোন ডিজিটাল রেলগাড়ি ডিজিটাল হরে কিসনা হরে বল,এবং ডিজিটাল সরকার হলেই চলবে। খেলা খেলি শিক্ষার দরকার নাই,এই সব এখন কবরে।
    Total Reply(0) Reply
  • কামাল রাহী ১৬ জুন, ২০২১, ৫:৪১ এএম says : 0
    বিষয়টি খুবই ভালো হয়েছে
    Total Reply(0) Reply
  • তকী ইব্রাহীম ১৬ জুন, ২০২১, ৫:৪২ এএম says : 0
    অনেক দিন পর আইসিসি একটা ভালো সিন্ধান্ত নিয়েছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

২৬ জুলাই, ২০২১
২৬ জুলাই, ২০২১
২৬ জুলাই, ২০২১

আরও
আরও পড়ুন