Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সৈয়দপুরে প্রতিবন্ধী শিক্ষার্থী রিমার পাশে “উন্নয়নে আমরা ক’জন” সংগঠন

প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

নজির হোসেন নজু, সৈয়দপুর (নীলফামারী) থেকে : সৈয়দপুরের শারীরিক প্রতিবন্ধী স্কুল ছাত্রী আঞ্জুমান আরা রিমাকে হুইল চেয়ার, শিক্ষা উপকরণ ও আর্থিক অনুদান প্রদান করা হয়েছে। “উন্নয়নে আমরা ক’জন” নামের স্থানীয় একটি সংগঠনের উদ্যোগে ওই হুইল চেয়ার, শিক্ষা উপকরণ ও আর্থিক অনুদান দেয়া হয়।
ওই সংগঠনের সদস্যরা গতকাল বিকেলে শহরের কাজীহাট এলাকার ভাড়া বাড়িতে গিয়ে প্রতিবন্ধী স্কুল ছাত্রী রিমাকে একটি নতুন হুইল চেয়ারসহ লেখাপড়ার বিভিন্ন উপকরণ-সামগ্রী, নগদ অর্থ তাঁর হাতে তুলে দেন। এ সময় সংগঠনের সভাপতি এরশাদ হোসেন পাপ্পু, সাধারণ সম্পাদক করিমুল্লা, সদস্য তারিক, ফিরোজ, লাড্ডান, ডলার, আহমেদ, রাজু, সাজিদ, মোশাররফ মুসাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। এতে করে খুশিতে চোখের পানি ধরে রাখতে পারেনি প্রতিবন্ধী স্কুল ছাত্রী রিমা। এ সময় রিমার মা সাহেরা বেগমসহ পরিবারের সকল সদস্যেরও হাসিমাখা মুখ পরিলক্ষিত হয়।
শারীরিক প্রতিবন্ধী রিমা সৈয়দপুর আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজের অষ্টম শ্রেণিতে পড়ে। তাঁর চলাফেরা করার যে হুইল চেয়ারটি ছিল সেটি অকেজো হয়ে পড়ে। এ অবস্থায় প্রতিবন্ধী রিমার মা সাহেরা বেগমের কোলে-পিঠে করে স্কুলে যাওয়া-আসা করছিল। একদিন তাঁর মায়ের কোলে-পিঠে করে স্কুলে যাওয়া-আসার এ দৃশ্য চোখে পড়ে “উন্নয়নে আমরা ক’জন” নামের স্থানীয় একটি সংগঠনের সভাপতি এরশাদ হোসেন পাপ্পুর। ঘটনাটি তাঁর মনে ভীষণ নাড়া দেয়। এতে তিনি মারাত্মক মর্মাহত হন। তিনি প্রতিবন্ধী স্কুল ছাত্রী রিমার স্কুলে যাওয়া-আসার দুর্ভোগের বিষয়টি সংগঠনের সদস্যদের সঙ্গে আলাপ-আলোচনা করেন। পরবর্তীতে সংগঠনের সদস্যরা রিমা ও তাঁর পরিবারের ব্যাপারে সার্বিক খোঁজ-খবর নেন। তাঁর পরিবারের দুঃখ-দুর্দশার বিষয়ে জানতে পেরে সংগঠনের সদস্যরা একমত হন প্রতিবন্ধী স্কুল ছাত্রী রিমার পাশে দাঁড়াতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সৈয়দপুরে প্রতিবন্ধী শিক্ষার্থী রিমার পাশে “উন্নয়নে আমরা ক’জন” সংগঠন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ