Inqilab Logo

শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮, ১৯ যিলহজ ১৪৪২ হিজরী

অপরাধ নিরসনে টহল চেকপোস্ট বাড়াতে হবে

মাসিক সভায় ডিএমপি কমিশনার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২১, ১২:০০ এএম

নাগরবাসীকে সচেতন করার পাশাপাশি থানার মোবাইল টিম ও চেকপোস্ট ডিউটি বৃদ্ধি করার নির্দেশ দিয়েছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার (ডিএমপি) মোহা. শফিকুল ইসলাম। তিনি বলেন, গামছা পার্টি, সালাম পার্টি ও টানা পার্টির অপরাধ নিরসনে আমাদের আরও সচেতন থাকতে হবে। গতকাল রাজধানীর রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ডিএমপির কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন। মাসিক অপরাধ পর্যালোচনা সভায় শ্রেষ্ঠ কর্মকর্তাদের পুরস্কৃত করেন ডিএমপি কমিশনার।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের ফেব্রæয়ারি, মার্চ, এপ্রিল ও মে মাসে অস্ত্র, মাদক, গ্রেফতারি পরোয়ানা তামিলসহ বিভিন্ন ক্যাটাগরিতে গুরুত্বপূর্ণ ভ‚মিকা রাখায় ভালো কাজের স্বীকৃতি হিসেবে পুরস্কৃত করা হয়। সভায় উপস্থিত পুলিশ কর্মকর্তাদের উদ্দেশ্যে ডিএমপি কমিশনার বলেন, আমাদের মূল দায়িত্ব অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসা। অপরাধের শিকার কারা হচ্ছে, কখন হচ্ছে এবং কী কারণে হচ্ছে তার সঠিক কারণ নির্ণয় করা। সবাই নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করুন। ঢাকা শহরের অপরাধ প্রতিরোধে সবাইকে আরও নিরলসভাবে কাজ করতে হবে। চলতি বছরের মে মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ডিএমপির ৮টি ক্রাইম বিভাগের মধ্যে প্রথম হয়েছে মিরপুর বিভাগ। ডিএমপির ক্রাইম বিভাগের সহকারী পুলিশ কমিশনারদের মধ্যে প্রথম হয়েছেন- মিরপুর বিভাগের সহকারী পুলিশ কমিশনার মো. শাহ আলম। ডিএমপির সকল থানার মধ্যে শ্রেষ্ঠ থানা নির্বাচিত হয়েছে মোহাম্মদপুর থানা।

পুলিশ পরিদর্শক তদন্তদের মধ্যে প্রথম হয়েছেন কদমতলী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সজীব দে। পুলিশ পরিদর্শক অপারেশনদের মধ্যে প্রথম হয়েছেন ভাষানটেক থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) মো. খোরশেদ আলম। শ্রেষ্ঠ এসআই যৌথভাবে নির্বাচিত হয়েছেন পল্লবী থানার এসআই মো. শরীফুল হাসান। শ্রেষ্ঠ এএসআই যৌথভাবে নির্বাচিত হয়েছেন মিরপুর মডেল থানার এএসআই মো. মোবারক হোসেন। ৯টি গোয়েন্দা বিভাগের মধ্যে প্রথম হয়েছে- গোয়েন্দা গুলশান বিভাগ। শ্রেষ্ঠ টিম লিডার গুলশান জোনাল টিমের এডিসি মাহবুবুল হক সজিব। চোরাই গাড়ি উদ্ধারে শ্রেষ্ঠ টিম লিডার হয়েছেন- গোয়েন্দা লালবাগ বিভাগের সংঘবদ্ধ অপরাধ ও গাড়ি চুরি প্রতিরোধ টিমের এসি মধুসূদন দাস। মাদকদ্রব্য উদ্ধারে শ্রেষ্ঠ টিম লিডার গুলশান জোনাল টিমের এডিসি মাহবুবুল হক সজিব। সভায় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) মীর রেজাউল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) কৃষ্ণ পদ রায়, অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) ড. এ এফ এম মাসুম রব্বানী, অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কশিনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম) মো. আসাদুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অপরাধ

১৭ জুলাই, ২০২১

আরও
আরও পড়ুন