Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮, ১৮ যিলহজ ১৪৪২ হিজরী

রাজধানীতে পৃথক ঘটনায় প্রাণ গেল দুইজনের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২১, ১২:০২ এএম

রাজধানীতে পৃথক ঘটনায় প্রাণ হারিয়েছেন দুইজন। তাদের মধ্যে জুরাইনে নির্মাণাধীন ভবন থেকে পড়ে কবির হোসেন নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। গতকাল সকাল সাড়ে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার বাঙাবাড়ি গ্রামের আলাউদ্দিনের ছেলে। ওই ভবনে থেকে তিনি কাজ করছিলেন।

নিহতের সহকর্মী মতিউর রহমান জানান, জুরাইন জামে মসজিদের পাশে নির্মাণাধীন একটি আটতলা ভবনে রাজমিস্ত্রীর সহযোগী হিসেবে কাজ করতেন কবির। ১০ দিন আগে তিনি এ কাজে যোগ দেন। সকালে ভবনটির ছয়তলায় কাজ করছিলেন কবির। এ সময় অসাবধানতাবশত পা ফস্কে পাঁচতলায় পড়ে যায় তিনি। এতে কবির মাথায় আঘাত পায়। গুরুতর আহতাবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক বেলা সাড়ে ১১টায় মৃত ঘোষণা করেন।
এর আগে গত সোমবার রাতে হাজারীবাগ এলাকায় ট্রাকের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে সালমা নামে এক নারী শ্রমিকের মৃত্যু হয়েছে। সোমবার রাত ৩টার দিকে হাজারীবাগের বেড়িবাধ আরএস সিএনজি স্টেশনে এ দুর্ঘটনা ঘটে।

হাজারীবাগ থানার এসআই মো. জাফর হোসেন জানান, রাতে একটি ট্রাক বেড়িবাধে আরএস সিএনজি স্টেশনে গ্যাস নিচ্ছিলো। তখন খালি ট্রাকটির ওপরে বসা ছিলেন ওই নারী। তিনি ওই ট্রাকেরই লেবার হিসেবে কাজ করতেন। আরও কয়েকজন শ্রমিক ও চালক তখন ট্রাকের আশেপাশে দাঁড়িয়ে ছিলেন। গ্যাস নেওয়ার সময় হঠাৎ ট্রাকের গ্যাস সিলিন্ডার বিকট শব্দে বিস্ফোরিত হয়। এতে ট্রাকের ওপরে বসে থাকা ওই নারী ছিটকে এক দেড়শ হাত দূরে গিয়ে পড়েন। আর বিস্ফোরণে ট্রাকেরও ক্ষতি হয়। তিনি জানান, খবর পেয়ে সঙ্গে সঙ্গে ওই নারীকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। তবে, সেখানে নেওয়ার পরপরই চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় আর কেউ আহত হয়নি। ট্রাকটি জব্দ করা হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন