Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮, ১৫ যিলহজ ১৪৪২ হিজরী

মাওলানা আজহারুল ইসলাম গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২১, ১২:০২ এএম

হেফাজতে ইসলাম ঢাকা মহানগরের সাবেক সাংগঠনিক সম্পাদক মাওলানা আজহারুল ইসলামকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা (ডিবি) বিভাগ। গতকাল রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার বলেন, ২০১৩ সালের শাপলা চত্বরে হেফাজতের তাÐবের মামলা ছাড়াও সাম্প্রতিক নাশকতার মামলায় তাকে গ্রেফতার করা হয়। পরে গতকাল দুপুরে আজহারুলকে ঢাকার আদালতে নেয়া হয়। মামলার তদন্ত কর্মকর্তা হেফাজত নেতাকে ১০ দিনের জন্য হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদের অনুমতি চেয়ে আদালতে আবেদন করেন।

আসামিপক্ষে মো. পারভেজ, খাদেমুল ইসলাম ও আল মাহমুদ খান তার বিরোধিতা করে আজহারুলের জামিন চেয়ে আবেদন করেন। তারা বলেন, আসামি রাজনীতি করেন না, তিনি শুধু শিক্ষকতা করেন। এই মামলায় উদ্দেশ্যমূলকভাবে তাকে গ্রেফতার করা হয়েছে। উভয় পক্ষের শুনানি শেষে হেফাজত নেতার পাঁচ দিনের রিমান্ডের আদেশ দেন ঢাকার মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস।

 



 

Show all comments
  • মোঃ+দুলাল+মিয়া ১৬ জুন, ২০২১, ১২:২৪ এএম says : 0
    দেশে কি জনগণ আছে।অযথা আল্লাহর রাসুলের বানী যাদের মাধ্যমে আমরা শিক্ষা অর্জন করিলাম তাদের হয়রানি অত্যাচার অবিচার জেল রিমান্ড দিতেছে। কিন্তু কেউ পতিবাদ করতেছে না,অথচ হেফাজত এতো বড় সংগঠন যাদের নিয়ে সংগঠন গড়ে উঠাইলেন,ঐক্যের ডাক দিয়েছেন,এখন তাদেরকে অযথা বিনা কারনে , হয়রানি করতেছে জেলে নিয়ে অত্যাচার অবিচার রিমান্ড দিতেছে ,কিন্তু বাকী হেফাজত যারা আছে উনারা কোথায়,খবরের কাগজে দেখতে পেলাম উনারা সংগঠন ভেংগে দিয়েছেন এবং যারা জেলে আছে তাদের বাদ দিয়ে নতুন ভাবে সংগঠন করেছে,আমরা উনাদের বিবেকের কাছে পশ্ন করতে চাই যারা জেলে আছে তাদের কি জন্য হেফাজত থেকে আলাদা করে নতুন করে সংগঠন করলেন,এইটা কি উচিত হয়েছে,কিন্তু কি কারনে উনাদের কি ইমানের জোর কম না কি ভয়ে। কিন্তু তাদের উচিত সবাই মিলে রাস্তায় নেমে সংগ্রাম গড়ে তোলার এবং যারা জেলে আছে তাদের উদ্ধার করা কিন্তু তাই না করে অন্য ভাবে যে সংগঠন করলেন আমরা মনে করি হেফাজত চির দিনের জন্য বিদায়ের শেষ পানথে চলে গেলেন হেফাজত নিজে নিজেকে ধ্বংস করেছেন,কিন্তু এখনও হেফাজতের হাতে সময় আছে সবাই ঐক্যবদ্ধভাবে একত্রিত হয়ে সংগ্রাম গড়ে তোলার ঐই দেশ 90%মুসলমানদের দেশ এই দেশে মুসলমানরা ভয়ে থাকবে,মুসলমানদের অত্যাচার অবিচার হত্যা ঘুম চলবে তাহা কি করে,হতে পারে আর যদি তাই হয় আমরা নামের কি দরকার।আমরা বাংলাদেশে 90% মুসলমান।
    Total Reply(0) Reply
  • মো রহমান ১৬ জুন, ২০২১, ২:২৮ এএম says : 0
    ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন!
    Total Reply(0) Reply
  • মো রহমান ১৬ জুন, ২০২১, ২:৩১ এএম says : 0
    মানে এমন কাউকে বাদ দিবে না, সবাইকে একে একে গ্রেপ্তার করবেই। ভালো ভালো ধরে ধরে সবাইকে একসাথে জেলে রাখুন। কাউকেই বাদ দিয়েন না। উনারা জেলে বসে যদি কিছু ভালো কাজ করতে পারেন। তাও মন্দ না। জেলেও তো এমন অনেক লোক আছে যাদের সুন্দর ভাবে বুঝিয়ে বললে হয়তো ভালো হয়ে যাবে। যাক এই উছিলায় এমন এক নতুন জায়গায় কাজ করার সুযোগ পাওয়া যাবে যা ইতোপুর্বে আগে কোনোদিন পাওয়া যায় নি। আলহামদুলিল্লহ!
    Total Reply(0) Reply
  • S H Tarakul Islam ১৬ জুন, ২০২১, ৫:৩৭ এএম says : 0
    প্রিয় উস্তাযজ্বী হযরতুল আল্লাম মাওলানা মুফতি আজহারুল ইসলাম সাহেব হাফি. কে গ্রেফতার করেছে পুলিশ। আল্লাহপাক প্রিয় উস্তাযজ্বীকে পরিপূর্ণ নিরাপত্তার চাদরে আবৃত করে নিক।
    Total Reply(0) Reply
  • Abdur Roshid Rony ১৬ জুন, ২০২১, ৫:৩৮ এএম says : 1
    এরা এভাবে ইসলামকে থামিয়ে রাখতে পারবেনা। একজন কে ধরলে দশজন তৈরি হবে।
    Total Reply(0) Reply
  • Khalilur Rashid Chowdhury ১৬ জুন, ২০২১, ৫:৩৯ এএম says : 0
    আল্লাহ হেফাজত করুন
    Total Reply(0) Reply
  • Md Kobir Ahmed Chowdury ১৬ জুন, ২০২১, ৫:৩৯ এএম says : 0
    ওরা ধংশ হবে ইনশাআল্লাহ
    Total Reply(0) Reply
  • Abul Kashem Bhuiyan ১৬ জুন, ২০২১, ৫:৩৯ এএম says : 0
    জালিমদের ধংস অনিবার্জ,অবশ্যই হবে,এ পৃতিবীতে যারাই সীমা লঙ্গন করেছে তারাই ধ্বংস হয়েছে।
    Total Reply(0) Reply
  • Tareq Sabur ১৬ জুন, ২০২১, ৯:৩২ এএম says : 0
    সব কিছু হচ্ছে ............... সরকার ও ভারতের স্বার্থ টিকিয়ে রাখার জন্য। যতদিন এই .................... সরকার আছে ততদিন এসব চলতে থাকবে।
    Total Reply(0) Reply
  • মো:+শফিউর+রহমান ১৬ জুন, ২০২১, ১০:৩৪ এএম says : 0
    হায়রে মুসলমান তোমরা বসে বসে আংগুল চোসতে থাক আর দাদারা তা দেখে অট্ট হাসিতে মসগুল থাকুক । অমরা মহান আল্লাহর গজব দেখেও ভয় পাইনা । বর্তমান গজব দেখে পৃথিবী থর থর করে কাপতেছে অথছ মানুষ জাতি রহস্ব্য মনে করে র্নিদিদায় অন্যায় কজে লিপ্ত হয়ে আছে । বেশী কিছু বলার অপেক্ষা রাখেনা নিচ্ছয় নিচ্ছয় আল্লাহ আমাদেরকে বুজার ক্ষমতা দান করবেন ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন