Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

কেরানীগঞ্জে স্কুল ও কলেজের জমি দখলের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ-সমাবেশ

প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা : ঢাকার কেরানীগঞ্জের ইস্পাহানী বিশ্ববিদ্যালয় কলেজ ও ইস্পহানী উচ্চ বিদ্যালয়ের জমি অবৈধভাবে প্রভাবশালী মহল দখল করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। স্কুল ও কলেজের কর্তৃপক্ষ প্রতিষ্ঠানের বেহাত হওয়া জমি উদ্ধারের চেষ্টা করলে কমিটির লোক, শিক্ষক ও শিক্ষার্থীদের নামে মিথ্যা মামলা করেছে অবৈধভাবে দখলে থাকা শফি উদ্দিন ও ইদ্রিস গংয়ের লোকজন। স্কুল ও কলেজের জমি উদ্ধারের জন্য শিক্ষার্থী, শিক্ষক-শিক্ষিকা, অভিভাবকসহ এলাকার সচেতন মানুষ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে। মিথ্যা মামলা প্রত্যাহার ও প্রতিষ্ঠানের জমি উদ্ধার করা না হলে পরবর্তীতে কঠোর কর্মসূচি দেয়া হবে বলে স্কুল কমিটির সভাপতি জানান।   
স্থানীয় ও প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে, গতকাল বুধবার দুপুর ১২টায় প্রতিষ্ঠানের সামনে রামেরকান্দা ঢাকা-বান্দুরা প্রধান সড়কে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। মানববন্ধন কর্মসূচিতে স্কুল ও কলেজের সকল শিক্ষার্থী, শিক্ষক-শিক্ষিকা, অভিভাবকসহ এলাকার সচেতন মানুষ অংশগ্রহণ করেন। এ কর্মসূচি প্রায় ঘণ্টাব্যাপী স্থায়ী হয়। জানা যায়, স্থানীয় প্রভাবশালী ভূমিদস্যুচক্র জোর পূর্বক স্কুল ও কলেজের জমি দখল করে নেয়। জমিটি উদ্ধারের জন্য কলেজ কর্তৃপক্ষ চেষ্টা করলে প্রভাবশালী মহল স্কুল ও কলেজের কমিটির লোক, শিক্ষক শিক্ষিকা ও শিক্ষার্থীদের নামে মিথ্যা মামলা দায়ের করে হয়রানি করছে। মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন স্কুল কলেজের শিক্ষার্থী, শিক্ষক-শিক্ষিকা, অভিভাবকসহ এলাকার সচেতন মানুষ। অভিলম্বে মামলা প্রত্যাহার ও  স্কুল ও  কলেজের জমি উদ্ধার করা না হলে পরবর্তীতে আরও কর্মসুচি দিবেন বলে তারা জানান।
ইস্পাহানী স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি শফিউল আযম খান বারকু বলেন, স্কুল কলেজের সম্পত্তি শফি উদ্দিন ও ইদ্রিস গংয়ের লোকজন জোরপূর্বক দখল করছে। সম্পত্তি স্কুলের নামে ফেরত চাইলে মিথ্যা মামলা দিয়ে কমিটির লোক, শিক্ষক ও শিক্ষার্থীদের হয়রানি করছে। প্রতিষ্ঠানের স্বার্থে সকলে সোচ্চার হয়ে সম্পত্তি উদ্ধার করার চেষ্টা করা হচ্ছে। প্রয়োজনে আরও কঠোর কর্মসূচি দেয়া হবে।   
এসময় উপস্থিত ছিলেন ইস্পাহানী স্কুলের প্রধান শিক্ষক মাহবুবুল আলম, ইস্পাহানী কলেজের সাবেক ভিপি মনির হোসেন, মাসুদ পাপ্পু,  বদিউল আলম, মিন্টু হোসেন, শেখ শাহাদাত, লায়ন ইউছুফ, জি এস নাসির স্কুল ও কলেজের শিক্ষার্র্থী ও শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকবৃন্দসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।




 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কেরানীগঞ্জে স্কুল ও কলেজের জমি দখলের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ-সমাবেশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ