Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশেই জেমসের জন্য তৈরি হলো বিশেষ গিটার

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২১, ১০:৩৯ এএম

দেশের জনপ্রিয় রকস্টার জেমসের জন্য দেশেই তৈরি হলো বিশেষ একটি গিটার। এটি তৈরি করেছেন ‘আর্বোভাইরাস’ ব্যান্ডের ড্রামস বাদক ও ‘বেশি জোশ কাস্টমস’-এর হেড অব অপারেশনস নাফিজ আল আমিন। জেমসের বিখ্যাত গান ‘তারায় তারায়’-এর আদলে তৈরি গিটারটির নামও দেওয়া হয়েছে ‘তারায় তারায়’। গিটারে গানটির প্রথম লাইনটিও জুড়ে দেওয়া হয়েছে। ভালোবাসার অক্ষরে লিখে দেওয়া হয়েছে জেমসের নামও।। সোমবার (১৪ জুন) রাতে জেমসের হাতে গিটারটি তুলে দেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে নাফিজ আল আমিন গণমাধ্যমকে জানিয়েছেন, ‘গিটারটি তৈরির মূল উদ্যোক্তা চিশতী ইকবাল ভাই (আইনজীবী, পরামর্শক ও সংগীতপ্রেমী)। জেমস ভাইকে উপহার দিবেন বলে তিনিই আমাকে বলেছিলেন এমন একটি গিটার বানাতে। এরপর আমাদের পরিকল্পনার সঙ্গে যোগ দেন আর্বোভাইরাস ব্যান্ডের গিটারিস্ট রঞ্জন। সবার যৌথ প্রয়াস ও আগ্রহে কাজটি করতে পেরেছি। নাম নয়, বরং জেমস ভাই বেশি খুশি হয়েছেন গিটারটি মেড ইন বাংলাদেশ জেনে। গিটারটিতে আমরা দিয়েছি একেবারে দেশি কাঠ। এটি জানতে পেরেও তিনি খুব খুশি হয়েছেন।’

এই বিশেষ উপহার প্রসঙ্গে নগরবাউল ম্যানেজার রুবাইয়াৎ ঠাকুর রবিন জানান, ‘এটা নিঃসন্দেহে একজন মিউজিশিয়ানের জন্য সর্বোচ্চ উপহার। সম্মানও বটে। এখন অপেক্ষার পালা গিটারটি নিয়ে মঞ্চে ওঠার।’

উল্লেখ্য, আধুনিক বাংলা সাহিত্যের অন্যতম প্রধান নাগরিক কবি শামসুর রাহমান। একুশে পদকপ্রাপ্ত এ কবির ‘উত্তর’ কবিতা গানে রূপ দেন নগরবাউল জেমস। যা ‘তারায়া তারায়’ শিরোনামে মুক্তি পায়। ১৯৯৫ সালে মুক্তির পর গানটি শ্রোতাদের ঠোঁটে লেগেছিল। সেই গানের নাম অনুসারে গিটারটির নামকরণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ