Inqilab Logo

বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী

কোথায় ইসলামী বক্তা আবু ত্ব-হা : ছয় দিনেও সন্ধান মেলেনি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২১, ১১:৩৫ এএম

প্রায় এক সপ্তাহ হতে চলেছে কিন্তু মাওলানা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের কোনো সন্ধান মিলছে না। তার স্ত্রী স্বামীর সন্ধানে ঘুরছেন দ্বারে দ্বারে। তাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম বেশ সরগরম। তাকে ফিরে পাওয়ার জন্য অনেকে আকুতি জানাচ্ছেন।

জানা যায়, রংপুর থেকে ফেরার পথে রাজধানীর গাবতলী এলাকা থেকে গত বৃহস্পতিবার (১০ জুন) ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান নিখোঁজ হয়েছেন বলে পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়। নিখোঁজ হওয়ার পর তার স্ত্রী ও মা রংপুর ও ঢাকায় এ বিষয়ে পুলিশকে লিখিত অভিযোগ করেন।

নিখোঁজের ছয় দিন পরেও আবু ত্ব-হার কোনো হদিস বা সন্ধান দিতে পারেনি পুলিশ। ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও রংপুর জেলা পুলিশ বলছে, তারা কাজ করে যাচ্ছেন। কিন্তু আবু ত্ব-হা ঠিক কোথায় থেকে নিখোঁজ হয়েছেন তা এখনো নিশ্চিত নয় পুলিশ।

এদিকে স্বামীকে ফিরে পেতে আবু ত্ব-হার স্ত্রী সাবেকুন নাহার প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে খোলা চিঠি দিয়েছেন।

চিঠিতে সাবেকুন নাহার প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, ‘আমরা অত্যন্ত উদ্বিগ্ন। কারও সহযোগিতা না পেয়ে আপনার (প্রধানমন্ত্রী) বরাবর শেষ আশ্রয় প্রার্থনা করছি। আপনাকে মা ও আমার অভিভাবক মেনে আমার দু হাত জোড় করে আমার স্বামী নিখোঁজ আবু ত্ব-হা মুহাম্মদ আদনানকে ফিরে পাওয়ার আকুতি জানাচ্ছি।’ আবু ত্ব-হা কোনো অপরাধ করে থাকলে, তাকে আইনের কাছে সোপর্দ করা হোক।

এছাড়া গত মঙ্গলবার (১৫ জুন) সাবেকুন নাহার স্বামীকে ফিরে পেতে পুলিশের মহাপরিদর্শক এবং র‍্যাবের মহাপরিচালক বরাবরও দুটি চিঠি দেন।



 

Show all comments
  • Dadhack ১৬ জুন, ২০২১, ১২:১০ পিএম says : 0
    আমরা যারা বৃদ্ধ মানুষ যুদ্ধ করে বর্বর পাকিস্তানের কাছ থেকে দেশ স্বাধীন করা হলো. যখন স্বাধীনতার পূর্বে আমরা কখনো দেখি নাই যে সরকার মানুষকে গুম করছে খুন করছে সরকারি দলের লোকজন চাঁদাবাজি করছে ধর্ষণ করছে দেশ স্বাধীন হওয়ার পরে রক্ষীবাহিনী কিভাবে মানুষ জনকে হত্যা, গুম হত্যা করল. এখন এদেশে সরকার আজ কত বছর ধরে মানুষকে হত্যা করছে গুন করতেছে এখন বাংলাদেশে একমাত্র রাস্তা হচ্ছে এদের কাছ থেকে ক্ষমতা নিয়ে আলেমদের কাছে ক্ষমতা হস্তান্তর করা.. ইসলামে আলেমরা দেশ চালানোর অধিকার রাখে আর কেউ নয়
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিখোঁজ ‌


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ