Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কলম্বিয়ায় সেনাঘাটিতে গাড়ি বোমা হামলা, ৩৬ জন আহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২১, ১১:৪৫ এএম

ভেনেজুয়েলার সীমান্তবর্তী কলম্বিয়ার উত্তর-পূর্ব শহরের একটি সেনাঘাটিতে গাড়ি বোমা বিস্ফোরণে কমপক্ষে ৩৬ জন আহত হয়েছেন। তাদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। স্থানীয় সময় মঙ্গলবার এ ঘটনা ঘটেছে বলে নিশ্চিত করেছে কলম্বিয়ার প্রতিরক্ষা মন্ত্রী।

দেশটির প্রতিরক্ষামন্ত্রী ডিয়েগো মোলানো সাংবাদিকদের বলেন, উক্ত সেনাঘাটিটি সামরিক বাহিনীর ৩০তম ব্রিগেড হিসেবে ব্যবহৃত হয়ে আসছে। ঘাটিটিতে সেনাদের ওপর এমন জঘন্য ও সন্ত্রাসী কর্মকাণ্ডকে আমরা প্রত্যাখ্যান করছি।

তিনি আরও বলেন, আহতদের মধ্যে একজনকে অস্ত্রোপচার করতে হয়েছে এবং ২৯ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। দুজন সাদা টয়োটা ট্রাক নিয়ে সামরিক ওই ঘাঁটিতে ঢুকে পড়ে। তারা চলে যাওয়ার পর পরেই সেখানে দুটি বিস্ফোরণের ঘটনা ঘটে।

২০১৬ সালের শান্তি চুক্তি সত্ত্বেও দেশটির সামরিক বাহিনী কলম্বিয়ার বিপ্লবী সশস্ত্র বাহিনী (এফএআরসি), ন্যাশনাল লিবারেশন আর্মির (ইএলএন) গেরিলা, অপরাধী সংগঠন এবং এই চুক্তি প্রত্যাখ্যানকারী প্রাক্তন এফএআরসি সদস্যদের বিরুদ্ধেও লড়াই চালিয়ে যাচ্ছে। সূত্র : বিবিসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কলম্বিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ