Inqilab Logo

ঢাকা শনিবার, ২৪ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮, ১৩ যিলহজ ১৪৪২ হিজরী

শক্তিশালী নারী হওয়ার বিড়ম্বনায় ভুগছেন নুসরাত!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২১, ১২:০০ পিএম

টলিউডের আলোচিত চিত্রনায়িকা নুসরাতের অনাগত সন্তানের পিতৃপরিচয় নিয়ে যখন কৌতূহল তুঙ্গে, তার মাঝেই সকল জল্পনার অবসান ঘটিয়ে সম্প্রতি প্রকাশ্যে এসেছে আলোচিত এই নায়িকার বেবি বাম্পের ছবি। যদিও এযাবৎকালে প্রকাশ্যে এই নিয়ে তিনি কোনওরকম মন্তব্য করেনননি! তবে এবার শত বিতর্কের মাঝে মুখ খুললেন স্বয়ং নুসরাত জাহান।

তবে নিজে কোনওরকম মন্তব্য না করে, তার মানসিক অবস্থান স্পষ্ট করার জন্য খ্যাতনামা লেখক সাবা খোদিরের একটি পংক্তি ধার করেছেন নুসরাত।

তার কথায়, “নারীকে সবাই পরামর্শ দেয় শক্তিশালী হওয়ার। কিন্তু সেই নারীই যখন নিজের শক্তিতে অবস্থান বদলায়, ঠিক তখনই সমাজের চোখে তার পরিচয় বদলে যায়! তখন তার নামের পাশে জুড়ে যায় নানা তকমা। কিন্তু ততক্ষণে তো সেই নারী ক্ষমতাশালী। ফলে তাকে যতই কেউ কিছু বলুক বা দমিয়ে রাখার চেষ্টা করুক, সে তো শুনবে না কারও কথা।”

সোমবার রাতে দেওয়া এই ইনস্টাগ্রাম স্টোরির মাধ্যমে নুসরাত বুঝিয়ে দিলেন তিনি শক্তিশালী নারী, লড়াই চালিয়ে যাবেন।

কিছুদিন ধরেই নুসরাত-ময় সোশ্যাল মিডিয়া থেকে সংবাদমাধ্যম। টলিউডের এই জনপ্রিয় নায়িকার ব্যক্তিগত জীবন-সম্পর্কের টানাপোড়েন, মা হওয়া নিয়ে নিয়ে বিতর্ক-সমালোচনার অন্ত নেই। অনেক কটাক্ষও শুনতে হচ্ছে তাকে। দিন কয়েক আগেই নায়িকার সমর্থনে কথা বলেছিলেন তসলিমা নাসরিন। সমাজে নারীর অবস্থান এবং কোন চোখে তাদের দেখা হয়তো সেই বিষয়ে সুস্পষ্ট মতপ্রদান করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টলিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ