Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

এখন হাতে আছে ১১ লাখ ভ্যাকসিন: স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২১, ৩:৪৭ পিএম

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আগস্টে এস্ট্রেজেনিকার ১০ লাখ ডোজ করোনার টিকা পাবে বাংলাদেশ। চীন এ মাসেই জানাবে কবে টিকা দিবে। রাশিয়া, আমেরিকার সঙ্গেও কথা চলছে। ১১ লাখ ভ্যাকসিন এখন হাতে আছে। এগুলো ১৯ জুন থেকে ৫ লাখ লোককে দেয়া হবে।

রাজধানীর সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে করোনা পরিস্থিতি ও টিকার বিষয়ে সংবাদ ব্রিফিংয়ে বুধবার (১৬ জুন) দুপুরে তিনি একথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বঙ্গভ্যাক্স ট্রায়ালের আন্তর্জাতিক নিয়ম ফলো না করায় অনুমতি দেয়া হয়নি। অপরদিকে দেশে যৌথভাবে টিকা উৎপাদনের জন্য বিভিন্ন দেশকে প্রস্তাব দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, ভ্যাকসিন পাওয়ার জন্য চেষ্টা অব্যাহত আছে এবং প্রতিনিয়ত চেষ্টা হচ্ছে। ভ্যাকসিন পেতে চীনের সঙ্গে চুক্তি স্বাক্ষরের অপেক্ষায় আছে সরকার।

‘রাশিয়া ও চীনের টিকার দামের বিষয়ে তাদের সঙ্গে গোপনীয়তার চুক্তি হয়েছিল। কিন্তু সেটা ভঙ্গ হওয়ায় এখন টীকা পেতে দেরি হচ্ছে। তাই এখন তাদের কাছ থেকে টিকার দাম নিয়ে কথা বলা হবে না। তা না হলে টিকা পেতে সমস্যা হবে।’



 

Show all comments
  • রমজান মিয়া ১৬ জুন, ২০২১, ৭:১৭ পিএম says : 0
    আমি প্রবাসি এই মাসে কি ভ্যাসিন টিকা দিতে পারবো আমি কোথাই যেতে হবে আমাকে একটু যানযবেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ