Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮, ১৬ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

আমিরাতে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ল ৭ জুলাই পর্যন্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২১, ৪:৩৬ পিএম

বাংলাদেশসহ চার দেশের ক্ষেত্রে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়িয়েছে সংযুক্ত আরব আমিরাত। বাকি তিনটি দেশ হলো- পাকিস্তান, নেপাল ও শ্রীলঙ্কা। সর্বশেষ সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৭ জুলাই পর্যন্ত এই নিষেধাজ্ঞা বহাল থাকবে। অন্যদিকে, ভারতের ক্ষেত্রে আগামী ৬ জুলাই পর্যন্ত ফ্লাইট বন্ধ রাখার ঘোষণা দিয়েছে এমিরেটস এয়ারলাইন্স।

খালিজ টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, তবে সংযুক্ত আরব আমিরাতের নাগরিক, কূটনীতিক এবং গোল্ডেন ভিসাধারীদের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে না। অবশ্য তাদের ক্ষেত্রে ফ্লাইট উড্ডয়নের সর্বোচ্চ ৪৮ ঘণ্টা আগের পিসিআর টেস্ট রিপোর্ট দেখাতে হবে।

ইতিহাদ এয়ারওয়েজের ওয়েবসাইটের বরাত প্রতিবেদনে বলা হয়েছে, যারা উল্লিখিত দেশগুলো গত ১৪ দিনের মধ্যে সফর করছেন তারাও আমিরাতে প্রবেশের অনুমতি পাবেন না। চলমান এই নিষেধাজ্ঞার মেয়াদ আরো বাড়ানো হতে পারে বলেও উল্লেখ করা হয়েছে।

প্রসঙ্গত, গত ১২ মে প্রথম বাংলাদেশ, পাকিস্তান, নেপাল ও শ্রীলংকা থেকে যাত্রী প্রবেশ স্থগিত করে আরব-আমিরাত। যদিও সচল রয়েছে কার্গো ফ্লাইটগুলো। এছাড়া, গত সপ্তাহে দেশটি জানায় ভারত থেকে যাত্রী পরিবহন আগামী ৬ জুলাই পর্যন্ত স্থগিত থাকবে।

বর্তমানে আরব আমিরাত থেকে ১০ দেশে যাত্রী প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে। এই দেশগুলো হলো, ভারত, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলংকা, নেপাল, ভিয়েতনাম, দক্ষিণ আফ্রিকা, জাম্বিয়া, ডি আর কঙ্গো এবং উগান্ডা। এ নিষেধাজ্ঞার কারণে অনেক অভিবাসী শ্রমিক দেশটিতে আটকা পড়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমিরাত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ