Inqilab Logo

ঢাকা শনিবার, ২৪ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮, ১৩ যিলহজ ১৪৪২ হিজরী

সিলেট-৩ আসনে স্বতন্ত্র প্রার্থী হওয়ায় বহিস্কার হতে যাচ্ছেন বিএনপি সাবেক এমপি শফি চৌধুরী !

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২১, ৪:৪৫ পিএম

দলীয় সিদ্ধান্ত অমান্য করে সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে মনোনয়নপত্র জম দিয়েছেন বিএনপি কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য, সাবেক এমপি শফি আহমেদ চৌধুরী। এঘটনায় তাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিএনপি। কেন দলীয় শৃঙ্খলা ভঙ্গে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে না, সেজন্য তিনদিনের মধ্যে এ বিষয়ে জবাব দিতে বলা হয়েছে তাকে। গত মঙ্গলবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন শফি চৌধুরী।


বিষয়টি নিশ্চিত করেন বিএনপির সিলেট বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন আহমেদ মিলন বলেন, দল যেখানে নির্বাচন বর্জন করেছে তখন দলের সিদ্ধান্ত না মেনে সিলেট-৩ আসনের উপ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে অংশ নিচ্ছেন শফি চৌধুরী। সেকারনে দাখিল করেছেন মনোনয়ন তিনি। নির্বাচনে দলের সিদ্ধান্ত না মানায় ব্যাখা চেয়ে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে তাকে। আগামী ১৮ জুনের মধ্যে লিখিতভাবে নির্বাচনে অংশ নেয়ার ব্যাখা দেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে। যদি দলের সিদ্ধান্ত না মানেন তিনি, তাহলে হয়তো দলের হাইকমান্ড বহিষ্কার করতে পারে তাকে। গত ২৩ মে গুলশানে এক সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঘোষণা দেন জুলাই মাসে অনুষ্ঠেয় জাতীয় সংসদের চারটি আসনের উপ-নির্বাচনে অংশ নেবে না বিএনপি। ২২মে দলটির স্থায়ী কমিটির ভার্চ্যুয়াল বৈঠকে গ্রহন করা হয় এ সিদ্ধান্ত। সিলেট-৩ আসনে ভোট গ্রহণ করা হবে আগামী ২৮ জুলাই
শফি আহমেদ চৌধুরী ১৯৯৬ সালের ষষ্ঠ ও ২০০১ সালের অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষের প্রার্থী হয়ে এমপি নির্বাচিত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বহিষ্কার


আরও
আরও পড়ুন