Inqilab Logo

শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮, ১৯ যিলহজ ১৪৪২ হিজরী

সখিপুরে দুষ্কৃতিকারীদের আগুনে পুড়লো অবৈধ করাতকল

সখিপুর(টাঙ্গাইল)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২১, ৪:৫৭ পিএম

টাঙ্গাইলের সখিপুরে রাতের আধারে দুষ্কৃতিকারীদের দেয়া আগুনে পুড়ে ভস্মীভূত হয়েছে একটি অবৈধ করাতকলের ঘরসহ সকল আসবাবপত্র। রবিবার দিবাগত রাত ১টার দিকে উপজেলার দাড়িয়াপুর ইউনিয়নের আকন্দপাড়া বাজার এলাকায় এ ঘটনা ঘটে। এতে ওই গ্রামের আবদুল কাদের ও দুলাল হোসেনে স্থাপিত করাতকলের ঘর , ইঞ্জিন, করাতসহ সকল মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। তবে ওই ঘরে রাতের বেলা কোন লোকজন না থাকায় প্রাণহানীর কোন ঘটনা ঘটেনি বলে ভুক্তভোগীরা জানান। এ ব্যাপারে অভিযুক্তদের নামে সখিপুর থানায় মামলা করা হবে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত স’মিল মালিকরা।জানা যায়, বেশ কয়েক বছর আগে দাড়িয়াপুর আকন্দপাড়া বাজার এলাকায় ওই গ্রামের ইব্রাহিম মিয়ার ছেলে আবদুল কাদের ও লাঙ্গুলিয়া গ্রামের আবদুর রহমানের ছেলে দুলাল হোসেন যৌথভাবে একটি অবৈধ করাতকল স্থাপন করেন। করাতকলটি সংরক্ষিত বনাঞ্চলের মধ্যে স্থাপিত হওয়ায় এটি অবৈধ করাতকল,এরকম আরো শতাধিক করাতকল রয়েছে। রবিবার রাত ১টার দিকে করাতকলের পাশের বাড়ির এক মহিলা প্রকৃতির ডাকে বাইরে বেড় হলে স’মিলে আগুন দেখতে পান। পরে তার আত্মচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে পানি ও বালি দিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে । এরই মধ্যে ওই করাতকলের ঘর ইঞ্জিন,করাতসহ সকল মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

খবর পেয়ে পরদিন সোমবার সকালে স্থানীয় ইউপি চেয়ারম্যান আনসার আলী আসিফ,স্থানীয় ইউপি সদস্য বজলুর রহমান উরফে বকুল মিয়া ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ ব্যাপারে সখিপুর থানার অফিসার্স ইনচার্জ(ওসি) একে সাইদুল হক ভূইয়া বলেন, অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে দায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগুন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ