Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮, ১৬ যিলহজ ১৪৪২ হিজরী

ধর্মীয় বক্তা আদনানের সন্ধানের দাবিতে নোয়াখালীর চাটখিলে মানববন্ধন

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২১, ৫:২১ পিএম

দেশের আলোচিত ইসলামিক বক্তা আবু ত্ব-হা মুহাম্মাদ আদনানসহ তার সফর সঙ্গীদের সন্ধানের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুর ১টার দিকে চাটখিল পৌরসভার চাটখিল- রামগঞ্জ প্রধান সড়কে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

চাটখিল বøæ ফোরামের ব্যানারে আয়োজিত মানববন্ধনে সংগঠনের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ইমনের সঞ্চালনায় বক্তারা আলোচিত এই ইসলামিক বক্তার দ্রæত সন্ধান দাবি করে বলেন, তিনি কোন দলের রাজনীতিতে ছিলেন না। রাজধানী থেকে গাড়িসহ চারটি মানুষ এভাবে নিখোঁজ। অথচ ঘটনার ছয়দিন পরেও তাদের কোনো সন্ধান দিতে পারছেনা আইন শৃঙ্খলা বাহিনী। এভাবে একজন তরুণ ইসলামিক বক্তা গুম হতে পারেন না। তার যাতে কোন ক্ষতি না হয় সেটি সরকারকেই নিশ্চিত করতে হবে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (১০ জুন) বিকেল ৪টার দিকেতিন সঙ্গীসহ ইসলামিক বক্তা আবু ত্ব-হা মুহাম্মাদ আদনান রংপুর থেকে ভাড়াকরা একটি গাড়িতে ঢাকায় উদ্দেশ্যে যাত্রা করেন। রাতে মোবাইল ফোনে সর্বশেষ কথা হলে তিনি সাভারে যাচ্ছেন বলে তার মাকে জানান। এরপর রাত ২টা ৩৬ মিনিটে স্ত্রী আবিদা নূরের সঙ্গে মোবাইল ফোনে কথা হয় আদনানের। এসময় তিনি সাভার যাচ্ছেন বলে জানান। তারপর থেকেই তার ফোন বন্ধ থাকায় আর যোগাযোগ করা সম্ভব হয়নি। এসময় আদনানের সঙ্গে আব্দুল মুহিত, মোহাম্মদ ফিরোজ ও গাড়ি চালক আমির উদ্দিন ছিলেন। ওই রাত থেকে তাদের মোবাইল ফোনও বন্ধ। পরে সম্ভাব্য সব জায়গায় খোঁজাখুঁজি শেষে তাকে না পেয়ে শুক্রবার বিকেলে রংপুর কোতোয়ালি থানায় জিডি করেন আদনানের মা আজেদা বেগম। কিন্তু গত ছয় দিনেও তাদের কোনো সন্ধান দিতে পারেনি আইন শৃঙ্খলা বাহিনী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ