Inqilab Logo

সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮, ২২ যিলহজ ১৪৪২ হিজরী

ময়মনসিংহে করোনা শঙ্কা বাড়ছে, ২৪ ঘন্টায় আক্রান্ত ২৮

মমেক হাসপাতালে করোনায় ২, উপসর্গ নিয়ে ৪ জনের মৃত্যু

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২১, ৭:৩১ পিএম

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘন্টায় করোনায় দুই জনের মৃত্যু হয়েছে। এছাড়াও উপসর্গ নিয়ে আরো চার জনের মৃত্যুবরণ করেছেন। এসব ঘটনায় করোনা সংক্রমণ নিয়ে শঙ্কা বাড়ছে ময়মনসিংহের সচেতন মহলে।

বুধবার (১৬ জুন) ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন ইউনিটের কনসালট্যান্ট ও করোনা ইউনিটের ফোকাল পারসন ডা. মহিউদ্দিন খান মুন। তিনি জানান, গত ২৪ ঘন্টায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনায় আক্রান্ত হয়ে দুই রোগীর মৃত্যু হয়েছে। এছাড়া করোনা উপসর্গ নিয়ে আরও চারজন মারা গেছেন। তিনি বলেন, করোনা আক্রান্ত রোগীর পাশাপাশি উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা আবারও বাড়তে শুরু করেছে। সে সঙ্গে নিয়মিত বাড়ছে মৃত্যুর সংখ্যাও।

তিনি আরো জানান, করোনায় মৃতরা হলেন- টাঙ্গাইলের হাসমত আলী (৪০), জামালপুরের আব্দুল হাই (৭৭)। আর উপসর্গ নিয়ে মারা গেছেন- হৃদয় মিয়া (২২), আজিজ (৭৫), রফিকুল ইসলাম (৪৫), খোদেজা বেগম (৬০)।

সিভিল সার্জন সূত্র জানায়, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ৩৪৪ টি নমুনা পরীক্ষা করে ময়মনসিংহের ২৮ জন করোনা শনাক্ত হয়েছেন। এর মধ্যে সদর ১০ জন, ত্রিশালে ২ জন, ভালুকায় ১ জন, ফুলবাড়িয়ায় ১ জন, তারাকান্দা ১ জন ও হালুয়াঘাটে ১ জন করোনা শনাক্ত হয়েছেন।

ময়মনসিংহের সিভিল সার্জন ডা: মো: নজরুল ইসলাম বলেন, সারাদেশের তুলনায় ময়মনসিংহ জেলা অনেক ভালো আছে। তবে শঙ্কা সিটি কর্পোরেশন এলাকা নিয়ে। ময়মনসিংহে সংক্রামণের হার জেলার চেয়ে সিটিতে বেশি। পার্সেন্টিস হিসেবে বর্তমানে ময়মনসিংহ জেলায় সংক্রামণের হার ৭ থেকে ৮ পার্সেন্ট। অপরদিকে সিটি এলাকায় এর পার্সেন্টিস প্রায় ১৩ পার্সেন্ট। এজন্য নগরবাসীকে আরো বেশি সচেতন হবে হবে এবং মাক্স পড়া নিশ্চিত করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ময়মনসিংহ


আরও
আরও পড়ুন