Inqilab Logo

রোববার, ০১ আগস্ট ২০২১, ১৭ শ্রাবণ ১৪২৮, ২১ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

সুদানকে ৬৫ কোটি টাকা দিলো বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২১, ৮:১৫ পিএম

কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে সুদান। দেশটির দারিদ্র্য বিমোচনে ৬৫ কোটি টাকা দিয়েছে বাংলাদেশ। আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) মাধ্যমে এই টাকা দেয়া হয়েছে। বুধবার (১৬ জুন) অর্থ মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আইএমএফ-এর আহ্বানে ঋণগ্রস্ত দরিদ্র রাষ্ট্র এবং ওআইসি সদস্যভুক্ত বন্ধুপ্রতীম সুদানের ঋণ মওকুফের লক্ষ্যে বাংলাদেশ সরকার ৬৫ কোটি টাকা দিয়েছে। সরকার প্রত্যাশা করে ডেবিট রিলিফ হিসেবে বাংলাদেশের এ অর্থায়ন দারিদ্র্য বিমোচনে সুদানের সংগ্রাম আরও শক্তিশালী করবে।

উল্লেখ্য, গেলো বছরও আইএমএফ-এর উদ্যোগের অংশ হিসেবে আফ্রিকান দেশ সোমালিয়ার দারিদ্র্যমুক্তির জন্য বাংলাদেশ সরকার ৮ কোটি টাকার অধিক অর্থ দিয়েছিল।



 

Show all comments
  • Ujjal Barua ১৬ জুন, ২০২১, ৮:২১ পিএম says : 0
    বাংলাদেশ সরকার মানবিক কাজ করেছে, সরকারকে ধন্যবাদ জানাই।
    Total Reply(0) Reply
  • ম নাছিরউদ্দীন শাহ ১৬ জুন, ২০২১, ৯:১৯ পিএম says : 0
    একটি আর্ত মর্যাদাশীল জাতি পরিচয় হচ্ছে বাংলাদেশের। বিশ্বের মাঝেই বাংলাদেশ ঋণ নেবেনা ঋণ দেবেন কিছু দিন পৃর্বে অর্থমন্ত্রী মহোদয় বলেছিলেন শ্রীলঙ্কা কে ঋন দানের মাধ্যমে শুরু হলো । ঐক্যবদ্ধ জাতি শান্তি শৃংখলা যদি থাকে। মাননীয় প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্ব ভীশনারী লিডারশিপে বাংলাদেশ অর্থনৈতিক শক্তিশালী সার্বভৌমত্বের সম্মান মর্যাদা বিশ্বের মাঝে প্রতিষ্টিত হচ্ছে।সুদানের গরিব জনগোষ্ঠী কে সহযোগিতা বিশ্বের দেশে দেশে সাধারন জন মানুষের সাহায্য সহযোগিতা এগিয়ে যাচ্ছে বাংলাদেশ আমাদের বিরাট দরিদ্র জনগোষ্ঠী কে সাহায্য সহযোগিতার মাধ্যমে বাংলাদেশ নতুন দিগন্তে সুচনা হচ্ছে হবেই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুদান-বাংলাদেশ
আরও পড়ুন