Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সংসদে চাকরির বয়স বাড়ানো ও শিক্ষাপ্রতিষ্ঠান দ্রুত খোলার দাবি করলেন এমপি মোশারফ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২১, ৮:১৭ পিএম

সংসদে সরকারি চাকরির বয়স বাড়ানোর দাবি জানিয়েছেন বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের জাতীয় সংসদ সদস্য মোশারফ হোসেন। তিনি বলেন, বেকার যুবকরা শিক্ষা থেকে অনেক পিছিয়ে গেছেন। তার বয়স বাড়ানো দরকার। আজ মঙ্গলবার জাতীয় সংসদে বাজেটের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি এই দাবি জানান। সংসদে সভাপতিত্ব করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

দ্রুত শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানিয়ে সংসদে মোশারফ হোসেন বলেছেন, করোনাকালীন সময়ে আজকে শিক্ষাব্যবস্থা প্রায় ধ্বংসের দিকে। আজকে যেভাবে ভ্যাকসিন দেয়া হচ্ছে তাতে মনে হচ্ছে শেষ করতে দশ বছর লেগে যাবে। তাহলে স্কুল কবে খুলবে? বেশিরভাগ জায়গায় দেখা যাচ্ছে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় আর মসজিদে সব করোনার ঢেড় লেগেছে। অতিদ্রুত চাইল্ড এবং অ্যাডাল্টদের ভ্যাকসিনের আওতায় নিয়ে এসে শিক্ষা প্রতিষ্ঠানে ফেরানোর দাবি জানান তিনি।

এসময় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবি জানান এমপি মোশারফ হোসেন। সেই সঙ্গে করোনার সময় সব হাট/বাজার মার্কেট ইত্যাদি সব কিছুই খোলা থাকে তাহলে শুধুমাত্র করোনার সময়ে স্কুল এবং মসজিদ কেন বন্ধ থাকবে বলেও প্রশ্ন রাখেন তিনি। এমপিওভুক্ত শিক্ষক এবং নন-এমপিওভুক্ত শিক্ষকদের বৈষম্য কমিয়ে আনারও দাবি জানান।



 

Show all comments
  • মোঃ+দুলাল+মিয়া ১৬ জুন, ২০২১, ৯:২২ পিএম says : 0
    স্কুল কলেজ খুললেই হবে না,করনার সময় যদি নুরুল হুদা বলে থাকতে পারেন যে করনার সাথে নির্বাচন এর সম্পর্কে নেই। স্কুল কলেজ ইউনিভার্সিটি খুলতে কি সমস্যা,
    Total Reply(0) Reply
  • Talukder ১৬ জুন, ২০২১, ১০:১৯ পিএম says : 0
    Thats right ??
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ