Inqilab Logo

বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮, ২৫ যিলহজ ১৪৪২ হিজরী

শিল্পায়নকে অগ্রাধিকার দিচ্ছে সরকার : শিল্পমন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২১, ৮:২৫ পিএম

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, বিশ্বব্যাপী করোনা মহামারি সত্ত্বেও বাংলাদেশে শিল্পায়ন ও অর্থনৈতিক উন্নয়নের ধারা চলমান রয়েছে। বেসরকারি খাত দেশের অর্থনৈতিক উন্নয়নের মূল চালিকা শক্তি। আমাদের সরকার শিল্পবান্ধব সরকার, বেসরকারি শিল্পপ্রতিষ্ঠান স্থাপনের মাধ্যমে শিল্পায়নকে সরকার সব সময় অগ্রাধিকার দিয়ে আসছে। বুধবার (১৬ জুন) গাজীপুরের শ্রীপুরে নেসলে বাংলাদেশ লিমিটেডের অত্যাধুনিক ‘ইনফ্যান্ট ফর্মুলা প্রসেসিং, ফিলিং এবং প্যাকেজিং প্ল্যান্ট’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভার্চুয়ালি এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, আমাদের সরকার শিল্পে সকল প্রকার বিনিয়োগকে উৎসাহিত করছে। বর্তমান বাজেটে দেশীয় শিল্পের উন্নয়নে গুরুত্ব দিয়ে শিল্পবান্ধব বাজেট প্রস্তাব করা হয়েছে।

নেসলে বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক দীপাল আবেইউইক্রেমার সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটির (বিডা) নির্বাহী চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নেসলে বাংলাদেশের কর্পোরেট অ্যাফেয়ার্স ডিরেক্টর নকীব খান।

শিল্পমন্ত্রী বলেন, বাংলাদেশে নেসলের বিশ্বমানের কারখানা স্থাপন সন্তুষ্টির বিষয়। নেসলে বাংলাদেশ করোনার মধ্যেও তারা এ প্ল্যান্ট স্থাপনের মাধ্যমে বিনিয়োগ করে। এতে দেশে শিল্পায়ন বৃদ্ধির পাশাপাশি অধিক হারে কর্মসংস্থান সৃষ্টি হচ্ছে। সভাপতির বক্তব্যে নেসলে বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক দীপাল আবেইউইক্রেমা এই ‘ইনফ্যান্ট ফর্মুলা প্রসেসিং, ফিলিং এবং প্যাকেজিং প্ল্যান্ট’র নির্মাণ কাজ থেকে শুরু করে পুরো প্রক্রিয়াটির প্রতিটি পদক্ষেপে সব ধরনের সহায়তার জন্য সরকারের সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিল্পমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ