Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮, ১৫ যিলহজ ১৪৪২ হিজরী

ফাটা বাঁশে ফেঁসে...!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২১, ১২:০১ এএম

কানাডার দ্বিতীয় শীর্ষ সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট জেনারেল মাইক রাউলা অদ্ভূত এক বিপাকে পড়ে পদত্যাগ করেছেন। তিনি বলছেন, গলফ খেলা নিয়ে বিতর্কের জেরে পদত্যাগ করতে বাধ্য হয়েছেন।
অবশ্য গলফ খেলায় কোনো দোষ নেই। যৌন হয়রানির অভিযোগে অভিযুক্তের সঙ্গে সেনা কর্মকর্তা গলফ খেলেছিলেন। আর এ বিষয়টি কানাডা প্রশাসন ভালোভাবে নেয়নি। কানাডায় শীর্ষ সেনা কর্মকর্তাদের হাতে নিম্নপদস্থ কর্মকর্তাদের যৌন নিপীড়নের অভিযোগ ও তদন্ত নিয়ে গত কয়েক মাস ধরেই ব্যাপক তোলপাড় চলছে।

এমন এক ঘটনায় অভিযুক্ত কানাডীয় সেনাবাহিনীর সাবেক চিফ অব স্টাফ জেনারেল জোনাথন ভান্স ও চিফ অব স্টাফ অ্যাডমিরাল আর্ট ম্যাকডোনাল্ড। গত ২ জুন ভান্সের সঙ্গে গলফ খেলেন সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট জেনারেল মাইক রাউলো।
ভান্সের বিরুদ্ধে ওঠা অভিযোগের তদন্ত এখনো চলছে। আর তদন্তকারী বাহিনীর প্রধানের চেয়েও উচ্চপদে রয়েছেন রাউলো। এ অবস্থায় একজন অভিযুক্তের সঙ্গে গলফ খেলে ব্যাপক বিতর্কের মুখে পড়েন রাউলো। অবশেষে পদত্যাগ করলেন তিনি।
পদত্যাগের পর তাকে কানাডিয়ান আর্মড ফোর্সেস ট্রানজিশন গ্রুপে অনুল্লেখিত নতুন দায়িত্ব দেয়া হচ্ছে। জেনারেল ফ্রান্সেস জেনিফার অ্যালেন আগামীতে ভাইস চিফ অব স্টাফ পদে তার স্থলাভিষিক্ত হবেন। সূত্র : এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন