Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮, ১৮ যিলহজ ১৪৪২ হিজরী

‘মুফতি মো. ওয়াক্কাস ছিলেন পরিচ্ছন্ন রাজনীতিবিদ ও ইসলামী ব্যক্তিত্ব’

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২১, ১২:০১ এএম

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের আমীর, সাবেক ধর্ম প্রতিমন্ত্রী, শায়খুল হাদিস মুফতি মো. ওয়াক্কাস ছিলেন বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদ ও ইসলামী ব্যক্তিত্ব। মাদরাসা শিক্ষার্থী ও শিক্ষকদের নানা দাবি-দাওয়ার বিষয়ে তিনি ছিলেন সোচ্চার। বিভিন্ন রাজনৈতিক কর্মসূচির সামনের সারির বর্ষীয়ান নেতা ছিলেন। তিনি হক ও ন্যায়-নীতির ওপর অটল-অবিচল একজন নিষ্ঠাবান নির্লোভ ধর্মীয় নেতা ছিলেন।

গতকাল বুধবার বিকেলে জমিয়তে উলামায়ে ইসলাম কুমিল্লা মহানগর শাখার উদ্যোগে শায়খুল হাদিস মুফতি ওয়াক্কাসের স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জমিয়তে উলামায়ে ইসলামের কেন্দ্রীয় মহাসচিব ড. গোলাম মহিউদ্দিন ইকরাম এসব কথা বলেন তিনি। নগরীর জান্নাতুল বাকি ইন্টারন্যাশনাল মাদরাসা মিলনায়তনে ওই স্মরণসভা ও দোয়া অনুষ্ঠিত হয়।
জমিয়তে উলামায়ে ইসলাম কুমিল্লা মহানগর শাখার সহসভাপতি মাওলানা সারোয়ার আলম ভ‚ইয়ার সভাপতিত্বে স্মরণসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন-সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মুফতি মো. ওয়াক্কাসপুত্র আল্লামা রশিদ বিন ওয়াক্কাস, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুফতি রেজাউল করিম, মুফতি ইমরানুল বারী সিরাজী। সংগঠনের কুমিল্লা মহানগর কমিটির সেক্রেটারি মাহমুুদুল হাসান জেহাদীর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন মুফতি আমিনুল ইসলাম, আল্লামা হেদায়েত উল্লাহ, মাওলানা খলিলুর রহমান, মাওলানা সরাফত আলী, মাওলানা নজীর আহমেদ, ক্বারী ইজহারুল হক সিরাজী হাফেজ মুহিবুল্লাহ বোরহান, হাফেজ আমান শাহ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ