Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮, ১৮ যিলহজ ১৪৪২ হিজরী

খুলনায় পৌঁছেছে সিনোফার্মের প্রায় ৩৩ হাজার করোনা টিকার ডোজ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২১, ১০:৪০ পিএম

খুলনায় চীনের সিনোফার্মের তৈরি করোনাভাইরাসের প্রতিষেধক টিকা পৌঁছেছে। আজ বুধবার দুপুরে টিকা বহনকারী গাড়িটি নগরের স্কুল হেলথ ক্লিনিকের ইপিআই ভবনে পৌঁছায়। ৩২ হাজার ৮০০ ডোজ টিকা গ্রহণ করে খুলনার সিভিল সার্জন নিয়াজ মোহাম্মদের নেতৃত্বাধীন টিকা গ্রহণকারী কমিটি।

সিভিল সার্জন নিয়াজ মোহাম্মদ বলেন, ‘৩২ হাজার ৮০০ ডোজ টিকা আমরা গ্রহণ করেছি। একটি ভায়েলে (শিশি) এক ডোজ টিকা আছে। সেগুলো ইপিআই ভবনের আইএলআরে (আইস লাইনড রেফ্রিজারেটর) সংরক্ষণ করে রাখা হয়েছে। তবে এই টিকা কারা পাবেন, কবে থেকে দেওয়া শুরু হবে, কোথায় দেওয়া হবে, এসব বিষয়ে এখনো কোনো নির্দেশনা পাওয়া যায়নি। আজকালের মধ্যে এসব বিষয়ে স্পষ্ট নির্দেশনা আসবে।’

এদিকে খুলনা জেলায় করোনার টিকা ফুরিয়ে যাওয়ায় বন্ধ হয়ে গেছে টিকাদান কার্যক্রম। প্রথম ডোজ নেওয়ার পর দ্বিতীয় ডোজ নিতে পারেননি জেলার প্রায় ৫০ হাজার মানুষ। দ্বিতীয় ডোজ নেওয়া অনিশ্চিত হয়ে পড়ায় উদ্বিগ্ন হয়ে পড়েছেন অনেকে। জেলা স্বাস্থ্য বিভাগ বলছে, কবে ওই টিকা আসবে, এ বিষয়ে তাদের ধারণা নেই। তারা টিকা পাওয়ার অপেক্ষায় আছে।

খুলনা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, খুলনায় চলতি বছরের ৩১ জানুয়ারি প্রথম ধাপে ১ লাখ ৬৮ হাজার ডোজ অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকা আসে। পরে ৭ এপ্রিল খুলনায় দ্বিতীয় দফায় আরও ১ লাখ ২৫ হাজার ডোজ টিকা আসে। খুলনায় এখন পর্যন্ত প্রথম ডোজের টিকা পেয়েছেন ১ লাখ ৭৫ হাজার ৯৫৭ জন। তাঁদের মধ্যে পুরুষ ১ লাখ ৪ হাজার ১৩৬ জন এবং নারী ৭১ হাজার ৮২১ জন। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ