Inqilab Logo

মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮, ২৩ যিলহজ ১৪৪২ হিজরী

কুকুরের ভয়ে মাকে জড়িয়ে মারাই গেল বাকপ্রতিবন্ধী শিশুটি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২১, ১২:০৮ এএম

রাজধানীর মুগদার মানিকনগর এলাকায় কুকুর দেখে ভয়ে মাকে জড়িয়ে ধরে কাঁপতে কাঁপতে মারা গেছে আহমেদ রেজা মিশাল (১২) নামে এক বাকপ্রতিবন্ধী শিশু। গতকাল বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে পরিবারের লোকজন অচেতন অবস্থায় শিশুটিকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে এলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহত শিশুর বাবার নাম আলামিন ও মায়ের মিথিলা আক্তার। তাদের একমাত্র সন্তান ছিলেন মিশাল। মুগদার মানিকনগর পুকুরপাড় এলাকায় পরিবারের সঙ্গে নিজ বাসায় থাকত।

শিশুটির বাবা আলামিন সাংবাদিকদের বলেন, জন্মলগ্ন থেকেই মিশাল বাকপ্রতিবন্ধী। বাসার সামনে আমার একটি ব্যবসা প্রতিষ্ঠান আছে। বেলা আড়াইটার দিকে মিশাল আমাকে ভাত খাওয়ার জন্য দোকানে ডাকতে আসে। পরে আমি বলি তুমি যাও আমি আসছি। পরে সে বাসায় যেয়ে তার মাকে জড়িয়ে ধরে এবং ইশারা-ইঙ্গিতে বোঝাতে থাকে সে কুকুর দেখে ভয় পেয়েছে। এর পরপরই মিশাল কাঁপতে কাঁপতে মায়ের কোলে অচেতন হয়ে পড়ে। পরে তাকে হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক বলেন সে মারা গেছে।
ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত সিনিয়র চিকিৎসক ডা. ফিরোজ জানান, পরিবার দাবি করেছে শিশুটি কুকুর দেখে ভয় পেয়েছে। পরীক্ষা-নিরীক্ষা করে শিশুটিকে মৃত ঘোষণা করা হয়। তবে, হাসপাতালে আনার আগেই শিশুটি মারা গেছে। ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্প ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া জানান, বিষয়টি মুগদা থানাকে অবগত করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাকপ্রতিবন্ধী শিশুটি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ