Inqilab Logo

বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮, ২৫ যিলহজ ১৪৪২ হিজরী

মাওলানা মামুনুলসহ ৪৩ জনের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২১, ১২:০৮ এএম

২০ কোটি টাকার সম্পদ আত্মসাতের অভিযোগে হেফাজত ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হকসহ ৪৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে রাজধানীর ভাটারার ‘আল মাদরাসাতু মুঈনুল ইসলাম’ মাদরাসা কর্তৃপক্ষ। গত মঙ্গলবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোর্শেদ আল মামুন ভ‚ঁইয়ার আদালতে মাদরাসাটির পক্ষে মুহাদ্দিস মাওলানা আবদুর রাজ্জাক কাসেমী বাদী হয়ে মামলাটির আবেদন করেন। পরে আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দেন।
মামলার অপর আসামিরা হলেন- মাওলানা আতাউল্লাহ, মাহফুজুল হক, মুফতি সেলিম উল্লাহ, মাওলানা শাহরিয়ার মাহমুদ, মুফতি মামুনুর রশিদ, মাওলানা হানজালা, হানজালা বিন জোবায়ের, হাজি জসীম উদ্দিন ঢালি, হাজি আফতাব উদ্দিন, মামুন ঢালি, ফারুক হোসেন, মাওলানা ফখরুল ইসলাম, ফজলুর রহমান, ফেরদৌস ঢালি, হাফিজুর রহমান সুমন, আল আমিন, আব্দুর রহমান, রফিকুল ইসলাম, মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা বিন ইয়ামিন, মো. ওসমান, হাফিজুর রহমান, সুলাইমান, মাওলানা তালহা, মাওলানা গোলাম মুকতাদির, মাওয়লা মুঈনুদ্দিন, মাওলানা নুর আলম, মাওলানা আলী, মাওলানা ইউসুফ, মাওলানা ফয়সাল, মাওলানা তারেক, বায়েজিদ, মো. হুমাইন আহামদ, মো. ইয়াসিন, মাওলানা আব্দুর রাজ্জাক, হাফেজ মো. আবু সায়েম, মাওলানা আব্দুর আজিজ, মাওলানা মো. আলী, মুফতি জসীম উদ্দিন, মাওলানা জাকির হোসেন, মাওলানা আনোয়ার হোসেন ও মাওলানা আনিসুর রহমান।
মামলায় অভিযোগ থেকে জানা যায়, আল মাদরাসাতু মুঈনুল ইসলামের প্রতিষ্ঠাতা মরহুম মুহতামিম মুফতি আতাউর রহমানের মৃত্যুর আগে বিভিন্ন সময় ছাত্র-শিক্ষকদের খাবার হিসেবে চাল, ডাল এবং ভবন নির্মাণে রড-সিমেন্টসহ মারদাসায় বিভিন্ন ধরনের খরচ দেখিয়ে আসামিরা পরস্পর যোগসাজশে ২০ কোটি টাকা আত্মসাৎ করেন।



 

Show all comments
  • মোঃ+দুলাল+মিয়া ১৭ জুন, ২০২১, ৩:৩৫ এএম says : 0
    ইসলামী দলগুলো ঠিক না থাকায় এই অবস্থা। এরা ঐক্য নেই,হেফাজত একইবারে উচিত কাজ করে নাই অযথা পাটির প্রধানদের সামনে দিয়ে আজ অন্যেরা কি করলেন,দল গঠন করলেন এদের জন্য পতিবাদ না করে ,এদের বাদ দিয়ে সংগঠন করলেন,কিন্তু উচিত ছিল জনগণ কে নিয়ে রাস্তায় নেমে এদের উদ্ধার করা,কিন্তু তাদের ইমানের জোর কম এই জন্য এরা ইসলামের বিরুদ্ধে যারা উঠে পড়েছে তাদের ভয়ে ,বিশিষ্ট বিশিষ্ট আলেমদের জেলে রেখে সংগঠন করেছে। আমরা মনে করেছিলাম হেফাজত একটি শক্তি শালি সংগঠন,কিন্তু এখন দেখতেছি কিছু বেদুইন হেফাজতে আছে,যেমন আরবের কিছু বেদুইন ছিল,তাহারা আমাদের রাসুল (সাঃ)কে জেহাদ করার সময় বলতেন আমরা আপনার সাথে আছি,পরে যখন জেহাদের মাঠে যাওয়ার পসতুত হতেন,বেদুইনরা পালাইয়া থাকতেন,এখন হেফাজতের ও ঐ বেদুইনদের মতোই কাজ করেছে,এখন ও সময় আছে সবাই ঐক্যবদ্ধভাবে একত্রিত হয়ে সংগ্রাম গড়ে তোলার। যে খানে নব্বই %মুসলমান কিসের ভয়।
    Total Reply(0) Reply
  • প্রবাসী-একজন ১৭ জুন, ২০২১, ৯:১৯ এএম says : 0
    এই যে মাওলানা বনাম মাওলানা মামলা হলো, এতে লাভ হলো কার? যে শকুনগুলো আলেমদের লাশ খাওয়ার জন্য অপেক্ষা করছে, তাদের। মহান আল্লাহই জানেন কে কাগুজে মাওলানা আর কে হক্কানী আলেম। মহান আল্লাহ আমাদের সঠিক পথের ওপর থাকার তাওফিক দিন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ