Inqilab Logo

বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮, ২৫ যিলহজ ১৪৪২ হিজরী

সিলেট-৩ আসনে স্বতন্ত্র প্রার্থী হওয়ায় বিএনপি নেতা শফিকে শোকজ!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২১, ১১:৫৭ পিএম

দলীয় সিদ্ধান্ত অমান্য করে সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে অংশ নিতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য শফি আহমেদ চৌধুরী। এ কারণে দল কেনো তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেবে না তা জানতে চেয়ে ৩ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশও দেওয়া হয়েছে। মঙ্গলবার (১৫ জুন) রাতে বিএনপির কেন্দ্রীয় দফতর থেকে শফি আহমেদকে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়।

বুধবার (১৬ জুন) বিএনপির কেন্দ্রীয় দফতরের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এমরান সাহেল প্রিন্স জানান, দলের সিদ্ধান্ত অমান্য ও শৃঙ্খলা পরিপন্থী কাজের জন্য দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য শফি আহমেদ চৌধুরীকে ৩ দিনের মধ্যে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বরাবর কারণ দর্শানোর জন্য নোটিশ দেওয়া হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির এক নেতা বলেন, শফি আহমেদ দীর্ঘদিন আমেরিকা ছিলেন। কিছুদিন আগে তিনি দেশে আসেন।

কিন্তু দলের সঙ্গে আলোচনা না করে মঙ্গলবার সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে অংশ নিতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন। এই কারণে তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। প্রসঙ্গত নির্বাচনে ক্ষমতাসীন দলের কারচুপি ও অনিয়ম এবং নির্বাচনের কমিশনের ব্যর্থতার অভিযোগ এনে বিএনপি বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নেয়।



 

Show all comments
  • মোঃ+দুলাল+মিয়া ১৭ জুন, ২০২১, ৩:০৫ এএম says : 0
    উত্তম কাজ হয়েছে,ওর এতো সখ কি জন্য। এম পি হওয়ার। অসুবিধা নেই কিচু দিনের ভিতরে আমলা তান্ত্রিক সংসদীয় পদ্ধতি বাতিল হওয়ায় পথে, পরবতীর্তে আবার রাষ্ট্র পতি পদ্ধতি চালু হবে। ঐ সময় যার মনে চায় সে পার্থী হবে। এখন আমলা তান্ত্রিক সংসদীয় পদ্ধতিতে দলীয় মতামত ছাড়া পার্থী হওয়া যায় না,এই কচুর পদ্ধতিতে জনগণের অধিকার নেই। সব অধিকার দলীয় ভাবে দলীয় আমলাদের।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপনির্বাচন


আরও
আরও পড়ুন