Inqilab Logo

মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮, ২৩ যিলহজ ১৪৪২ হিজরী

টাঙ্গাইলে করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু, নতুন আক্রান্ত ১১৩ জন

টাঙ্গাইলে করোনা পরিস্থিতি ঊর্ধ্বমুখী

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২১, ২:৫৮ পিএম

টাঙ্গাইলে করোনা পরিস্থিতি ঊর্ধ্বমুখী। প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় টাঙ্গাইল জেনারেল হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। তার বাড়ি টাঙ্গাইল সদর উপজেলায়।

এদিকে ৩১৩টি নমুনা পরীক্ষায় ১১৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে টাঙ্গাইল সদর উপজেলায় ৫৪ জন, দেলদুয়ারে ছয়জন, সখীপুরে একজন, মির্জাপুরে ১০ জন, বাসাইলে আটজন, কালিহাতী ২০ জন, ঘাটাইলে আটজন, মধুপুরে একজন, ভূঞাপুরে তিনজন ও গোপালপুরে দুইজন নিয়ে মোট ১১৩জন। জেলায় আক্রান্তের হার ৩৬.১০ ভাগ। টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মোঃ শাহাবুদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৮২৫ জন। আক্রান্তদের মধ্যে মোট সুস্থ্য হয়েছে ৪ হাজার ৩৭১জন। সর্বমোট মৃত্যুবরণ করেছেন ৯৬জন।

টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মোঃ শাহাবুদ্দিন জানান, গত একমাস ধরে জেলায় করোনা ভাইরাসের প্রকপ বেড়ে গেছে। বিশেষ করে গত এক সপ্তাহ যাবৎ ৩০ ভাগের বেশি রোগী শনাক্ত হচ্ছে। আমরা কঠোর বিধি নিষেধ আরোপ করার বিষয়ে চিন্তাভাবনা করছি। আগামী শনিবার মিটিং এর মাধ্যমে লকডাউনের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

জেলা প্রশাসক ড. আতাউল গনি জানান, করোনা ভাইরাসের প্রকপ শুরু হওয়ার পর থেকেই আমরা সকলে মিলে সচেতনতা বাড়াতে কাজ করে যাচ্ছি। সেই সাথে যারা স্বাস্থ্যবিধি মানছেনা তাদের বিরদ্ধে জরিমানা করা হলেও কাংক্সিক্ষত মাত্রার ফল পাওয়া যাচ্ছেনা। প্রতিদিনই করোনা রোগী বাড়ছে। তাই আমরা আগামী শনিবার উর্ধ্বতন কর্তপক্ষের সাথে কথা বলে জেলার অধিক সংক্রমিত টাঙ্গাইল সদর, কালিহাতি ও মির্জাপুর এই তিনটি উপজেলায় লকডাউনের পরিকল্পনা করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ