Inqilab Logo

মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮, ২৩ যিলহজ ১৪৪২ হিজরী

দণ্ডিত এমপি পাপুলের আসন শূণ্য ঘোষণার সিদ্ধান্ত বহাল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২১, ৩:৩৪ পিএম

কুয়েতে দণ্ডিত এমপি শহিদ ইসলাম পাপুলের আসন শূণ্য ঘোষণার সিদ্ধান্ত বহাল রেখেছেন আপিল বিভাগ। লক্ষীপুর-২ আসন শূণ্য ঘোষণা ও সেখানকার উপনির্বাচনের বৈধতা চ্যালেঞ্জ করে দায়েরকৃত রিট খারিজের হাইকোর্টের আদেশও বহাল রেখেছেন সর্বোচ্চ আদালত। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের ছয় বিচারপতির পূর্ণাঙ্গ বেঞ্চ আজ বৃহস্পতিবার (১৭ জুন) এ আদেশ দেন।
আদেশে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে পাপুলের বোন ও স্থানীয় এক ভোটারের করা আবেদন খারিজ করে দেয়া হয়েছে। আবেদনের পক্ষে ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল এম আমিন উদ্দিন শুনানি করেন।
ফৌজদারি অপরাধে দণ্ডিত হন স্বতন্ত্র এমপি শহিদ ইসলাম পাপুল। নৈতিক স্থলনজনিত অপরাধে দণ্ডিত হওয়ায় তার নির্বাচনী আসন লক্ষীপুর-২ শূন্য ঘোষণা করা হয়। পরে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। এই আসন শূন্য ঘোষণা ও নির্বাচনের তফসিলের বৈধতা চ্যালেঞ্জ করে রিট করেন পাপুলের বোন নুরুন্নাহার বেগম ও সংশ্লিষ্ট এলাকার বাসিন্দা শাহাদাত হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাপুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ