Inqilab Logo

মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮, ২৩ যিলহজ ১৪৪২ হিজরী

প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী শহরে রোগীর চাপ কমাতে সপ্তাহে ১ দিন নিজ এলাকায় সেবা দিন: ডা. মো. শারফুদ্দিন আহমেদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২১, ৫:০৭ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভিসি প্রফেসর ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনে করেন ঢাকাসহ শহরের হাসপাতালগুলোতে রোগীর চাপ কমাতে সপ্তাহ ১ দিন নিজ এলাকায় রোগীদের চিকিৎসাসেবা প্রদান করা প্রয়োজন। বৃহষ্পতিবার (১৭ জুন) বিশ্ববিদ্যালয়ের এ ব্লকে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা প্রদানে নিয়োজিত ফ্রন্টলাইন যোদ্ধা চিকিৎসকদের জন্য আয়োজিত ওরিয়েন্টশন প্রোগ্রামে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। ভিসি বলেন, সীমান্তবর্তী এলাকাগুলোতে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। এ অবস্থায় বিএসএমএমইউসহ যে সকল চিকিৎসকদের গ্রামের বাড়ি সীমান্তবর্তী অঞ্চলে তাঁরা সেখানে গিয়ে নিজ এলাকার রোগীদের জীবন বাঁচাতে চিকিৎসাসেবা প্রদান করতে পারেন। বিশ্ববিদ্যালয়ের যে সকল চিকিৎসকদের বাড়ি সীমান্তবর্তী অঞ্চলে তাঁরা নিজ নিজ এলাকায় রোগীদের চিকিৎসাসেবা দিতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে সহায়তা প্রদান করা হবে। এদিকে বৃহষ্পতিবার ডা. মো. শারফুদ্দিন আহমেদ বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে শাহবাগের বাংলাদেশ বেতার ভবনে আরও একটি সুপার স্পেশালাইজড হাসপাতাল নির্মাণের বিষয়ে গুরুত্বপূর্ণ সভা সহ বিভিন্ন সভায় অংশগ্রহণ করেন।

এছাড়া বিশ্ববিদ্যালয়ে দায়িত্বগ্রহণের পর বুধবার (১৬ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে প্রথমবারের মতো সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাভাইরাস সংক্রমণের বিশ্ব মহামারীর এই সময়ে করোনার রোগী এবং সাধারণ রোগীদের চিকিৎসাসেবা প্রদান করতে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন। প্রধানমন্ত্রী চিকিৎসাসেবার মান বৃদ্ধির সাথে সাথে চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্যবিষয়ক গবেষণায় অধিক গুরুত্ব দেয়ার পরামর্শ দেন। চিকিৎসাসেবার মান উন্নয়নে বর্তমান সরকার গবেষণায় যে অর্থ বরাদ্দ দিয়েছে তা যথাযথ বাস্তবায়নের উপর গুরুত্ব দেয়ার কথা উল্লেখ করেন। উল্লেখ্য, চলতি বছরের ২৯ মার্চ ডা. মো. শারফুদ্দিন আহমেদ বিশ্ববিদ্যালয়ের ভিসি হিসেবে দায়িত্ব নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ