Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে চাঁদা না দেওয়ায় অপহরণ, অপহৃত উদ্ধার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২১, ৫:১৪ পিএম

চট্টগ্রামে ফুটপাতে চাঁদাবাজি চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল রাত থেকে আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে ডবলমুরিং থানা পুলিশ। এসময় রিফাতুল ইসলাম নামে এক অপহৃতকে উদ্ধার করা হয়।
গ্রেফতারকৃতের নাম- আবু বক্কর ছিদ্দিক (২৫)। সে ডবলমুরিং থানার মোগলটুলি হাজী ইয়াছিন আলী লেইনের জাকিরুল হকের ছেলে।
ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, আবু বকর ফুটপাতে চাঁদাবাজি চক্রের সদস্য। সে মুন্না নামের এক জনের গ্রুপে কাজ করে। তারা গ্রুপে ৫ জন। তারা আগ্রাবাদ এলাকায় ফুটপাতে চাঁদাবাজি করে। কেউ চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তাকে তুলে নিয়ে যেত। মারধর করে প্রথমে যা পেত তা ছিনিয়ে নিতে। এরপর তার পরিবারের কাছে মুক্তিপণ দাবি করত।
রিফাতও আগ্রাবাদ বাদামতলী মোড়ের ফুটপাতে ব্যবসা করতেন। তার কাছেও চাঁদা দাবি করে মুন্না বাহিনি। তিনি দিতে অস্বীকৃতি জানালে রাতে তাকে তুলে নিয়ে যায় মুন্না বাহিনী। প্রথমে তাকে মারধর করে ২০ হাজার টাকা ও মোবাইল সেট ছিনিয়ে নেয়। এরপর তার পরিবারের কাছে ফোন করে আরও এক লক্ষ টাকা মুক্তিপণ দাবি করা হয়। তার পরিবার কালক্ষেপণের জন্য ৫ হাজার টাকা দেয়। এরপর কৌশলে আমাদের অবহিত করে। অভিযোগ পাওয়ার পর রাত থেকে সকাল পর্যন্ত অভিযান চালিয়ে আগ্রাবাদ কমার্স কলেজ রোডের প্রাথমিক শিক্ষা ভবনের পরিত্যাক্ত নীচ তলা থেকে রিফাতকে উদ্ধার করা হয়। এসময় আবু বকরকে গ্রেফতার করা হলেও পালিয়ে যায় বাকিরা।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে আবু বকর ঘটনার সত্যতা স্বীকার করেছে। সে ছাড়াও মুন্নার গ্রুপে শুভ দাশ (২৩), শাহ আমানত শিশির (২৬) ও রহমান (২০) সহ আরও কয়েকজন কাজ করে বলে জানায়। এর আগেও একই কায়দায় একাধিক ব্যক্তিকে আটক করেছে বলেও জানায় সে। মূলত ফুটপাতে চাঁদাবাজির আধিপত্য বজায় রাখতেই তারা এ পন্থা অবলম্বন করে বলে জানায়।
এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। পলাতক বাকিদের গ্রেফতারেও অভিযান অব্যাহত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অপহরণকারী গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ