Inqilab Logo

শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮, ১৯ যিলহজ ১৪৪২ হিজরী

করোনা সংক্রমনে বরিশালে আরো দুজনের মৃত্যুর মধ্যে দক্ষিণ-পশ্চিম সীমান্তের জেলাগুলো থেকে সংক্রমন ছড়িয়ে পড়ার শংকা

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২১, ৬:০৪ পিএম

করোনা সংক্রমনে বরিশালে আরো দুজনের মৃত্যুর মধ্যেই দক্ষিণ-পশ্চিম সীমান্ত এলাকার মহামারীর দাপট দক্ষিনাঞ্চলে ছড়িয়ে পরার আশংকা ক্রমশ প্রবল হচ্ছে। এ নিয়ে দক্ষিণাঞ্চলে মোট মৃত্যুর সংখ্যা ২৯২ জনে উন্নীত হল। এ অঞ্চলে মৃত্যুহার এখনো ১.৮১%। খুলনা-বাগেরহাট সংলগ্ন পিরোজপুর এবং তার পাশর্^বর্তি ঝালকাঠীতে সংক্রমন প্রতিদিনই বাড়ছে। এ অবস্থায় খুলনা,যশোর সহ দক্ষিনÑপশ্চিম ও পশ্চিমের সীমান্তবর্তী জেলাগুলোর সাথে সড়ক পরিবহন বন্ধে স্বাস্থ্য বিভাগের সুপারিশের আলোকে বৃহস্পতিবার পর্যন্ত কোন সিদ্ধান্তের কথা জানা যায়নি।
বৃহস্পতিবার দুপুরের পূর্ববর্র্তি ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে ৩০৮ জনের নমুনা পরিক্ষায় আরো ৫০ জনের দেহে করোনা সনাক্ত হলেও এরমধ্যে পিরোজপুর ও ঝালকাঠীতেই আক্রান্তের সংখ্যা ৩০। এনিয়ে চলতি মাসের ১৭ দিনে দক্ষিণাঞ্চলে মোট ৩ হাজার ৮১১ জনের নমুনা পরিক্ষায় ৪৩৬ জনের দেহে করেনা পজিটিভ সনাক্ত হল। এ মাসে মৃত্যু হল ৬ জনের।
পিরোজপুরে গত ৪৮ ঘন্টায় ৩০ জন সহ মোট আক্রান্তের সংখ্যা ১ হাজার ৮০৭ জনে উন্নীত হয়েছে। জেলাটিতে এপর্যন্ত মারা গেছেন ৩২ জন। গত ৫ দিনে জেলাটিতে সরকারী হিসেব আক্রান্তের সংখ্যা ৭৪। আর ঝালকাঠীতে গত ৪৮ ঘন্টায় ২০ জন সহ মোট আক্রান্ত ১ হাজার ৪১৫ জনের মধ্যে ২৯ জনের মৃত্যু হয়েছে। গত ৫ দিনে জেলাটিতে আক্রান্ত প্রায় ৪০ জন।
এদিকে বৃহস্পতিবার দুপুরের পূবর্ববর্তি ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে মোট ৩০৮ জনের নমুনা পরিক্ষায় সনাক্তের সংখ্য ছিল ৫০। দক্ষিণাঞ্চলে এ পর্যন্ত সর্বমোট ১ লাখ ১০ হাজার ৮১৪ জনের নমুনা পরিক্ষায় ১৬ হাজার ১০৭ জনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হল। সনাক্তে হার ১৪.৫৯%। আর বুধবার বরিশালের বাকেরগঞ্জ উজিরপুরে আরো দুজনের মৃত্যুর ফলে জেলায় মোট সংখ্যা ১২৫ জনে উন্নীত হল। জেলাটিতে মৃত্যু হার এখন ১.৭৩%। তবে দক্ষিণাঞ্চলের জেলাগুলোর মধ্যে এখনো বরিশালেই আক্রান্তের সংখ্যা সর্বাধীক, ৭ হাজার ২৩১। এরমধ্যে মহারনগরীতেই আক্রান্ত প্রায় সাড়ে ৫ হাজার। মৃত্যু হয়েছে ৬৭ জনের। গত ২৪ ঘন্টায় বরিশাল জেলায় আক্রান্ত ১৩ জনের মধ্যে মহানগরীতেই সংখ্যাটা ছিল ৭। এ জেলায় সনাক্তের হার এখন ১৭.২৮%।
গত ২৪ ঘন্টায় পটুয়াখালীতে নতুন ৪ জন সহ মোট সনাক্তের সংখ্যা ছিল ২ হাজার ৩৫৪। জেলাটিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৫৪ জনের। বরগুনাতেও গত ২৪ ঘন্টায় নতুন ৩ জন সহ মোট সনাক্ত ১ হাজার ৩১৬ জনের মধ্যে মারা গেছেন ২৭ জন। আর দ্বীপজেলা ভোলাতে গত ২৪ ঘন্টায় নতুন কারো দেহে করোনা পজিটিভ সনাক্ত না হলেও জেলাটিতে ইতোমধ্যে আক্রান্তের সংখ্যা ১ হাজার ৯৮৪ জনে উন্নীত হয়েছে। মারা গেছেন ২৬ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ