Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জেলেকে পিটিয়ে হত্যার অভিযোগে চেয়ারম্যানসহ ২৭ জনকে আসামী করে মামলা

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২১, ৬:১৫ পিএম

লক্ষ্মীপুর সদর উপজেলার পশ্চিম চররমনী মোহন এলাকায় জেলে আবদুস শহিদকে পিটিয়ে হত্যার অভিযোগে স্থানীয় চেয়ারম্যান আবু ইউসুফ ছৈয়ালসহ ২৭জনকে আসামী করে থানায় মামলা করেছেন নিহতের স্ত্রী কুলছুম বেগম। মামলায় চররমনী মোহন ইউপি চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা আবু ইউসুফ ছৈয়াল ও তার ছেলে আবু সুফিয়ানসহ ১৩জনের নাম উল্লেখ করে আরো ১৫জনকে অজ্ঞাত আসামী করা হয়েছে। রাতে সদর থানায় বাদী হয়ে এ মামলা দায়ের করেন আবদুস শহিদের স্ত্রী।

নিহতের স্বজন ও মামলার এজাহার সূত্রে জানা যায়, সদর উপজেলার পশ্চিম চররমনী এলাকার জেলে আবদুস শহিদ ১৪ জুন সোমবার রাত ১০টার দিকে শ্বশুরবাড়ি থেকে নিজ বাড়ির দিকে যাচ্ছিলেন। ওই এলাকার খাল পাড়ে সে পৌঁছলে আবদুল হকের ঘরে চুরির অভিযোগে আবদুস শহিদকে আটক করে গনধোলাই দিয়ে খালপাড়ে মৃতভেবে ফেলে যায়।

পরদিন পরিবারের লোকজন গুরুতর আহত অবস্থায় পড়ে তাকে উদ্ধার করে প্রথমে সদর হাসপাতাল ভর্তি করে, অবস্থার অবনতি হলে পরে তাকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করার পর বুধবার বিকেলে মারা যায় আবদু শহিদ।

নিহত আবদুস শহিদের মা ছকিনা বেগম ও নাছির উদ্দিন জানান, আবদুস শহিদকে চুরির অপবাদ দিয়ে পরিকল্পিতভাবে তাকে হত্যা করা হয়েছে। আবদুস শহিদ চুরি করেনি। তাকে মিথ্যা অপবাদ দিয়ে স্থানীয় চেয়ারম্যান আবু ইউসুফ ছৈয়াল ও তার ছেলে আবু সুফিয়ানের নেতৃত্বে ২৫/৩০ জনের একদল মানুষ তাকে পিটিয়ে হত্যা করে। এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন তারা।

অপরদিকে স্থানীয় ইউপি সদস্য মো. শাহজাহানসহ এলাকাবাসী জানান, আবদুস শহিদ এলাকার চিহ্নিত চোর। আবদুল হকের ঘরে চুরির করার সময় তাকে হাতে-নাতে আটক করে গনধোলাই দেয় স্থানীয়রা। পরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

পুলিশ সুপার ড.এএইচএম কামরুজ্জামান জানান, আবদুস শহিদ হত্যাকান্ডের ঘটনায় স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ ২৭জনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে। তবে পরিকল্পিত হত্যা না চুরির করার ঘটনায় গণপিটুনিতে মারা গেছে। এ বিষয়ে তদন্ত চলছে। তদন্তের পর আইনগত ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লক্ষ্মীপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ