Inqilab Logo

সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮, ২২ যিলহজ ১৪৪২ হিজরী

আনোয়ারা পারকি সৈকতে মাল্টা, প্রশাসনের অপসারণ

আনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২১, ৬:২০ পিএম

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার পারকি সৈকতের দক্ষিণে এক কিলোমিটার এলাকা জুড়ে মাল্টায় ছেয়ে গেছে। গত সোমবার রাতের আঁধারে কে বা কারা মাল্টা গুলো ফেলে রেখে গেছে বলে ধারণা করছে স্থানীয়রা। এদিকে সৈকত জুড়ে মাল্টার ছড়াছড়ি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ভাইরাল হলে স্থানীয়দের মাঝে পরিবেশে বিপর্যয়ের আশঙ্কা নিয়ে ব্যাপক আলোচনার ঝড় উঠে। উপজেলা প্রশাসন গতকাল বৃহস্পতিবার মাল্টা গুলো অপসারণ করে বালুর চরে পুঁতে ফেলার কাজ শুরু করেছেন।

আনোয়ারা উপজেলা প্রশাসন ও স্থানীয় সূত্রে জানাযায়, গত সোমবার রাতে পারকি সৈকতের দক্ষিণে উপজেলার রায়পুর ইউনিয়নের পরুয়াপাড়া এলাকার সৈকতে আনুমানিক ২ কন্টেইনার মাল্টা ফেলে চলে যায়। ধারনা করা হচ্ছে কোন ব্যবসায়ী ফল গুলো আমদানি করেছিলেন, কিন্তু মেয়াদোত্তীর্ণ হওয়ায় প্রশাসনের ভয়ে রাতের আঁধারে সৈকতে ফেলে চলে যায়।

সৈকত ব্যবস্থাপনা কমিটির সদস্য ও বারশতের ইউপি চেয়ারম্যান এম. এ কাইয়ূম শাহ্ জানান, গত সোমবার দিবাগত রাতে দুইটি কাভার্ড ভ্যান পরুয়াপাড়ার সৈকত এলাকায় মাল্টা গুলো সৈকতে ফেলে রেখে যেতে দেখেন স্থানীয়রা সৈকতের পরিবেশ দূষণের শঙ্কায় উপজেলা প্রশাসন মাল্টা গুলোকে মাটিতে পুঁতে ফেলার ব্যবস্থা নেওয়া হয়েছে।

আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদ জানান, উপজেলার পরুয়াপাড়া সৈকতে কে বা কারা রাতের আঁধারে মাল্টা গুলো ফেলে যায়। বিষয়টি তদন্তের জন্য কর্তৃপক্ষকে জানানো হয়েছে।ফেলে যাওয়া মাল্টা গুলো পরিবেশ দূষণের শঙ্কায় বৃহস্পতিবার ১০ জন শ্রমিক দিয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাটিতে পুঁতে ফেলা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নোয়াখালী


আরও
আরও পড়ুন