Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮, ১৭ যিলহজ ১৪৪২ হিজরী

চট্টগ্রামে ‘ভোরের ছিনতাইকারী’ জাম্বু জামাল সহযোগীসহ গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২১, ৬:২৭ পিএম

চট্টগ্রামের তালিকাভুক্ত শীর্ষ ছিনতাইকারী মোঃ জামাল ওরফে জাম্বু জামালকে (৪০) দুই সহযোগীসহ গ্রেফতার করা হয়েছে।বৃহস্পতিবার আগ্রাবাদ আখতারুজ্জামান সেন্টারের সামনে থেকে তাদের গ্রেফতার করে ডবলমুরিং থানা পুলিশ। এসময় তাদের কাছ থেকে ২ টি ছোরা উদ্ধার করা হয়। জাম্বু জামালের চক্র ভোরে বিভিন্ন জেলা থেকে আগত যাত্রীদের টার্গেট করে বলে চট্টগ্রামে তাদের ভোরের ছিনতাইকারী নামে পরিচিত।

গ্রেফতার বাকি দুইজন হলেন- মোঃ তানভীর হোসেন প্রকাশ রুবেল (২৪) ও মোঃ জাকির হোসেন (২৬)।

ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, জাম্বু জামালের বাহিনী খুবই হিংস্র। তার টিমে মোট পাঁচজন সদস্য আছে। তারা মূলত ভোরে ছিনতাই করে। এসময় রাস্তায় মানুষ কম থাকে। এছাড়া দূরপাল্লার গণপরিবহনগুলো এই সময়েই এসে পৌঁছায়। তাই এই সময় ও এইসব যাত্রীরাই জাম্বুর দলের প্রধান টার্গেট। তারা প্রথমেই টার্গেটকে ঘিরে ধরে ছোরার ভয় দেখিয়ে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। কেউ বাধা দিলে এলোপাথাড়ি ছুরিকাঘাত করে পালিয়ে যায়।

আজ সকালেও টার্গেটের আশায় জাম্বু তার সহযোগীসহ আগ্রাবাদ আখতারুজ্জামান সেন্টারের সামনে অপেক্ষা করছিল। গোপন সংবাদের ভিত্তিতে ডবলমুরিং থানার একটি দল সেখানে গেলে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পুলিশ ধাওয়া দিয়ে জাম্বুসহ তিনজনকে গ্রেফতার করলেও পালিয়ে যায় তার আরও দুই সহযোগী। পরে তল্লাশি চালিয়ে দুইটি ছোরা উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত জাম্বুর বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় ১০ টি মামলা রয়েছে। তার সহযোগী রুবেলের বিরুদ্ধেও ১০ টি মামলা রয়েছে। অপর সহযোগী জাকির ১ মামলার আসামি। তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ