Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

গাজার আগুনে এখন ‘বেলুন’কেও ক্ষেপণাস্ত্রের মতো ভয় পায় ইসরাইলিরা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২১, ৬:৩৩ পিএম

১১ দিনের রক্তক্ষয়ী সংঘাতের পর ফের উত্তেজনা শুরু হয়েছে ইসরাইল-ফিলিস্তিন অঞ্চলটিতে। এরই মধ্যে যুদ্ধবিরতি ভেঙে ফিলিস্তিনে বিমান হামলা চালিয়েছে ইসরাইল। তবে দুই পক্ষের এসব হামলা অবকাঠামোর ক্ষতি হলেও কারও প্রাণহানি হয়নি। এদিকে, ইসরায়েলি বর্বরতার প্রতিবাদে অবরুদ্ধ গাজা থেকে ইহুদিবাদীদের উপশহরগুলো লক্ষ্য করে আগুনে বেলুন পাঠানো অব্যাহত রয়েছে। -পার্সটুডে

জানা গেছে, গত দুই দিনে ফিলিস্তিনিদের আগুনে বেলুনের কারণে ইসরাইলের ২৪টি স্থানে আগুন লেগেছে। এর ফলে দখলদারদের কৃষিজমিরও ব্যাপক ক্ষতি হয়েছে। গাজা উপত্যকার আশেপাশে গড়ে ওঠা ইহুদিবাদী উপশহরগুলোর বাসিন্দারা স্বীকার করেছেন, আগুনের বেলুনগুলোর ঝুঁকি ক্ষেপণাস্ত্রের চেয়ে কোনো অংশেই কম নয়। কোনো কোনো ক্ষেত্রে এটি আরও বেশি ক্ষতিকর। আগুনে বেলুনগুলো ইহুদিবাদীদের মধ্যে এতটাই আতঙ্ক তৈরি করেছে যে, দখলদার প্রধানমন্ত্রী নাফতালি বেনেটও প্রতিক্রিয়া জানিয়েছেন। ক্ষেপণাস্ত্রের মোকাবেলায় যে প্রতিক্রিয়া দেখানো হয়, এ ক্ষেত্রেও সে ধরণের প্রতিক্রিয়া দেখাতে সেনাবাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন। ইহুদিবাদী আগ্রাসন ও নিপীড়নের প্রতিক্রিয়ায় গাজা থেকে এ ধরণের বেলুন পাঠাচ্ছেন সাধারণ ফিলিস্তিনিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিস্তিন-ইসরাইল


আরও
আরও পড়ুন