Inqilab Logo

রোববার, ০১ আগস্ট ২০২১, ১৭ শ্রাবণ ১৪২৮, ২১ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

দুই ডোজ টিকা নিয়েও আবার করোনায় আক্রান্ত বাহাউদ্দিন নাছিম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২১, ৭:৩৬ পিএম

দুই ডোজ টিকা নিয়েও দ্বিতীয়বারের মত করোনায় আক্রান্ত হলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম। বুধবার (১৬ জুন) তার করোনা রিপোর্ট পজিটিভ আসে বলে জানা গেছে।‌ তিনি বর্তমানে ডাক্তারের পরামর্শে নিজ বাসায় আইসোলেশনে আছেন। তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে।

বৃহস্পতিবার (১৭ জুন) রাজধানীর একটি হাসপাতালে করোনা টেস্ট করতে দিয়েছেন তিনি। এর আগে ২০২০ সালের ১৫ সেপ্টেম্বর করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন তিনি। আ ফ ম বাহাউদ্দিন নাছিম করোনা টিকার দুটি ডোজ নিয়েছিলেন। ২০১৯ সালের ২১ ডিসেম্বর বাংলাদেশ আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি দলের যুগ্ম-সাধারণ সম্পাদক পদ লাভ করেন।



 

Show all comments
  • ম নাছিরউদ্দীন শাহ ১৮ জুন, ২০২১, ১২:২১ এএম says : 0
    মানুষের মাঝে যারা দ্বিতীয় ডোস নিয়েও আক্রান্তহচ্ছে ভীষন কষ্টের দুঃখের। এই যদি পরিস্থিতি হয়। তাহলে টিকার গুনগত মান টিকার স্বাস্থ্য নিরাপত্তা শতভাগ প্রশ্নবিদ্ধ হলো?বিশ্বস্বাস্থ্য সংস্থা আন্তর্জাতিক গন মাধ্যমে বিশেষজ্ঞরা ডাক্তাররা টিকা নেওয়ার পরও আক্রান্ত ও মৃত্যুর ব‍্যাপারে সঠিকভাবে রিপোর্ট মানুষের মাঝে দিতে ব‍্যর্থ হয়েছেন। আক্রান্ত মৃত্যু ব‍্যাক্তির পক্ষে কোন রাষ্ট্রের শক্ত প্রতিবাদ নেই। টিকা পাওয়া সোনার হরিণ। টিকার রাজনীতি কি এর কারণ? জনাব নাছিম সাহেব আওয়ামীলীগের গুরুত্ব পূর্ণ দায়িত্বশীল পদের রাজনৈতিক নেতা। টিকা নেওয়ার পরওআক্রান্ত হলেন। এর উত্তর কি?কাকে দায়ী করবেন সরকার কে?নিজের তকবির কে?কে দায়ী?? দায়ী আন্তর্জাতিক টিকা প্রতিযোগিতা।আন্তর্জাতিক টিকার রাজনীতি দায়ী। এই সকল টিকার প্রতিরক্ষামূলক ক্ষমতা প্রশ্নবিদ্ধ আগে থেকেই ? কতদিনের নিরাপত্তা দিবেন? আন্তর্জাতিক বিশ্বস্বাস্থ্য সংস্থার পক্ষে টিকার প্রতিষ্টানের পক্ষে কোন গ‍্যারান্টি নেই।পৃথিবীতে ইতিপৃর্বে বিভিন্ন টিকা আবিস্কার হয়েছে কলেরার টিকা বসন্তের টিকা বিভিন্ন গুরুত্বপূর্ণ অনেক গুলো টিকা শতভাগ নিশ্চিতরূপে মানুষের জীবনের নিরাপত্তা দিয়েছিল। বর্তমানের করোনা ভাইয়ের মহামারীর পৃথিবীতে আসার পর থেকে টিকা তৈরীর প্রতিযোগিতা শুরু হয়ে যায়।কার আগে কে টিকা পন্য সামগ্রির মত বাজারজাত করবে। দ্রত প্রতিযোগিতার কারণে আজকের টিকার এই অবস্থা। জীবিত কে বুঝ দেওয়া সহজ ভাইরাসের শারীরিক পরিবর্তন কারণে। ভাইরাস রুপ পরিবর্তন টিকা কাজ করছেনা। ইত্যাদি উদাহরণস্বরূপ অনেক কিছুই শুনবেন। আন্তর্জাতিক ভাবে এই আক্রান্ত হওয়ার সঠিক তথ্য উপাপ্ত কি টিকার প্রস্তুতকারক প্রতিষ্টান দিচ্ছে না। সঠিককি কি কারণে টিকা নেওয়ার পরও আক্রান্ত হচ্ছেন দ্রত মানুষের জানা দরকার। জানা জরুরী না হয় মানুষ টিকার উপর আস্তা হারিয়ে পেলবে। দায়িত্ব কর্তব্য হল। রাষ্ট্রের দেশের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঠিক কি কারণে মানুষ টিকা নেওয়ার পরও আক্রান্ত হচ্ছে জানানো। আল্লাহ সবাই কে হেফাজতের মাধ্যমে রাখুন। আমিন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাহাউদ্দিন নাছিম


আরও
আরও পড়ুন