Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভিভাবকশূন্য স্বাস্থ্য মন্ত্রণালয়

প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দীর্ঘদিন থেকে অভিভাবকশূন্য রয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। দেশে নেই স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সচিব সৈয়দ মন্জুরুল ইসলাম এবং অতিরিক্ত সচিব বাসুদেব গাঙ্গুলী। সকলেই সরকারি সফরে বিদেশে অবস্থান করছেন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের নীতি-নির্ধারক এসব কর্মকর্তারা একসাথে বিদেশে থাকায় মন্ত্রণালয়ের কাজকর্মে প্রভাব পড়েছে। সৃষ্টি হয়েছে এক ধরনের স্থবিরতা। গতকাল স্বাস্থ্য মন্ত্রণালয়ে গিয়ে দেখা গেছেÑ ছুটির আমেজে আছেন কর্মকর্তারা। সিদ্ধান্ত বাস্তবায়নের ঊর্ধ্বতন কর্মকর্তারা দেশে না থাকায় দপ্তরের স্বাভাবিক কাজকর্মই সেরেছেন কর্মকর্তা-কর্মচারীরা।
সূত্র মতে, স্বাস্থ্যমন্ত্রী গত ৮ সেপ্টেম্বর সপরিবারে লন্ডনের উদ্দেশ্যে দেশ ছেড়েছেন। লন্ডন থেকে মোহাম্মদ নাসিম যুক্তরাষ্ট্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগদান করবেন এবং আগামী ২৬ সেপ্টেম্বর দেশে ফিরবেন।
স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক দেশেই ঈদ করেছেন। পরে গত ১৭ সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগদানের উদ্দেশ্যে দেশ ছেড়েছেন। তিনিও আগামী ২৬ সেপ্টেম্বর দেশে ফিরবেন বলে জানা গেছে। এদিকে স্বাস্থ্য সচিব সৈয়দ মন্জুরুল ইসলাম ঈদুল আজহার কয়েকদিন আগে হজের উদ্দেশ্যে দেশ ছাড়েন। অবশ্য হজ শেষ করে তিনি যুক্তরাষ্ট্র সফরে থাকা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বহরের সাথে জাতিসংঘের সাধারণ অধিবেশনে অংশগ্রহণ করবেন। তিনিও আগামী ২৬ সেপ্টেম্বর দেশে ফিরবেন বলে জানা গেছে। এছাড়া স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বাসুদেব গাঙ্গুলী সরকারি সফরে লন্ডন সফর করছেন। গত ১৭ সেপ্টেম্বর তিনি দেশ ছেড়েছেন। আগামী শনিবার দেশে ফিরবেন বলে মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিভাবকশূন্য স্বাস্থ্য মন্ত্রণালয়
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ