Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮, ১৬ যিলহজ ১৪৪২ হিজরী

প্রথম সেঞ্চুরি মিজানের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২১, ১২:০৮ এএম

দুর্দান্ত ব্যাটিংয়ে নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ার আর এবারের ঢাকা প্রিমিয়ার লিগের সেঞ্চুরি খরা কাটালেন মিজানুর রহমান। ৬৩তম ম্যাচে এসে দেখা মিলল প্রথম সেঞ্চুরির। গতকাল বিকেএসপিতে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে এই শতক উপহার দিলেন মিজান। ব্রাদার্স ইউনিয়ন অধিনায়কের ৬৫ বলের সেঞ্চুরিতে চার ১৩টি, ছক্কা ৩টি। মুনিম শাহরিয়ারের অপরাজিত ৯২ ছিল এবারের লিগের আগের ব্যক্তিগত সর্বোচ্চ। মিজানের আগের সর্বোচ্চ অপরাজিত ৭৯ ছিল এই লিগেই। সেঞ্চুরির পথে চলতি লিগের প্রথম ব্যাটসম্যান হিসেবে ৪০০ রানের সীমানাও স্পর্শ করেন মিজান।

ম্যাচের দ্বিতীয় ওভারে ইলিয়াস সানির শর্ট বলে পুল করে চার মেরে শুরু হয় মিজানের ছুটে চলা। চতুর্থ ওভারে সানিকেই মারেন দুই চার এক ছক্কা। তার ব্যাটে বাউন্ডারি আসতে থাকে প্রায় প্রতি ওভারেই। পাওয়ার প্লে শেষে বাঁহাতি পেসার সাকিলের ওভারে মারেন চারটি বাউন্ডারি। ওই ওভারেই স্পর্শ করেন ফিফটি, ৩১ বলে। ফিফটির পরপর দুটি ছক্কা মারেন এনামুল হক ও সৈকত আলিকে। পরে তানবীর হায়দারকে টানা দুই বলে বাউন্ডারিতে যখন শেষ করেন ১৩তম ওভার, মিজানের রান তখন ৫৩ বলে ৮৮। শতরানের কাছাকাছি গিয়ে একটু সাবধানে খেলতে থাকেন। পরের ১২ রান আসে ১২ বলে। ঐ ওভার শেষেই বৃষ্টিতে পরিত্যাক্ত হয় খেলা। ১১ ম্যাচে চারটি করে জয় ও হার, তিন ম্যাচ পরিত্যক্ত, সব মিলিয়ে ১১ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে থেকে লিগ শেষ করল ব্রাদার্স। শেখ জামাল সুপার লিগে যাচ্ছে ১৩ পয়েন্ট সঙ্গী করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিজান


আরও
আরও পড়ুন