Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮, ১৬ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

সাকিব-তামিমহীন সুপার লিগ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২১, ১২:০৮ এএম

আম্পায়ারের ভুল সিদ্ধান্তে প্রতিবাদে মেজাজ হারিয়ে তিন ম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন সাকিব আল হাসান। সেই শাস্তি কাটিয়ে গতকালই মাঠে ফিরেছেন মোহামেডান অধিনায়ক। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ১১তম রাউন্ডে গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে এই ম্যাচটিই হয়ে রইলো ঢাকা প্রিমিয়ার লিগে সাকিবের শেষ ম্যাচ। দেশ সেরা এই অলরাউন্ডার খুব শিগগিরই পাড়ি জমাবেন যুক্তরাষ্ট্রে, নিজের পরিবারের কাছে। গত মার্চের চতুর্থ সপ্তাহ থেকে পরিবারের সাথে নেই সাকিব।
ডিপিএলের চলতি মৌসুমে মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে খেলছিলেন সাকিব, করছিলেন অধিনায়কত্বও। দলের সুপার লিগ নিশ্চিত হলেও সেখানে খেলা হবে না, তা অনেকটা অনুমিতই ছিল। গতকাল বিষয়টি নিশ্চিত করে সাকিবের ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, আগামী দুই-একদিনের মধ্যেই দেশ ছেড়ে যুক্তরাষ্ট্রের উদ্দেশে উড়াল দেবেন সাকিব। তবে আসন্ন জিম্বাবুয়ে সফরে দলের সাথে যোগ দেবেন যুক্তরাষ্ট্র থেকেই। জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেললেও একমাত্র টেস্টে তিনি খেলবেন না বলেও গুঞ্জন রয়েছে ক্রিকেট পাড়ায়।
এদিকে, প্রাথমিক পর্বের শেষ ম্যাচ দিয়েই এবারের ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি অভিযান শেষ হলো তামিম ইকবালেরও। ডান হাঁটুতে চোট পাওয়া অভিজ্ঞ ব্যাটসম্যানকে সুপার লিগে পাচ্ছে না প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। গতকাল মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে খেলাঘর সমাজ কল্যাণ সমিতির সঙ্গে ম্যাচ শেষে হোটেলের জৈব-সুরক্ষা বলয় ছেড়ে বাসায় ফিরে গেছেন তামিম। আপাতত তাকে বিশ্রামে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। প্রাইম ব্যাংক ঢাকা লিগের প্রথম পর্ব শেষ করেছে পয়েন্ট তালিকার চ‚ড়ায় থেকে। সুপার লিগের লড়াই শুরু আগামীকাল থেকে।
সামনেই বাংলাদেশের জিম্বাবুয়ে সফর। যেতে যেতে তামিম জানান, জিম্বাবুয়েতে প্রথম টেস্টের আগেই সুস্থ হতে পারবেন বলে আশা তার, ‘ডান হাঁটুর মিনিস্কাসে ব্যথা নিয়েই গত কয়েকটি ম্যাচ খেলেছি। এখন আর পেরে ওঠা কঠিন হয়ে যাচ্ছে। ডাক্তার বলেছেন বিশ্রামে থাকতে। কয়েকদিন বিশ্রামে থাকার পর রিহ্যাব শুরু হবে। তখন পরিস্থিতি বুঝে বলা যাবে কবে ফিরতে পারব। তবে আশা করি জিম্বাবুয়েতে প্রথম ম্যাচ থেকেই খেলতে পারব।’
আগামী ২৯ জুন জিম্বাবুয়ে সফরে যাওয়ার কথা বাংলাদেশ দলের। সফরের সূচি এখনও চূড়ান্ত হয়নি। তবে টেস্ট দিয়ে শুরু হওয়ার কথা সিরিজ। সেই টেস্ট শুরুর সম্ভাব্য সময় ৭ জুলাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুপার লিগ

২৫ জানুয়ারি, ২০২১
১৪ এপ্রিল, ২০১৯

আরও
আরও পড়ুন